রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩০

চিকিংয়ে মিলবে আরবের জনপ্রিয় গাওয়া কফি

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ২১ মে ২০২৩  

আন্তর্জাতিক রেস্টুরেন্ট চেইন ‘চিকিং’ বাংলাদেশে নিয়ে এসেছে আরবের জনপ্রিয় গাওয়া কফি। শুক্রবার ধানমন্ডির চিকিং বাংলাদেশের আউটলেটে চালু হয়েছে ‌গাওয়া প্রিমিয়াম ক্যাফে। এখানে অ্যারাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফির পাশাপাশি ফ্রেশ জুস, হট কফি, কোল্ড কফি, স্মুদি, মিল্ক শেইক পাওয়া যাবে।

নতুন এই ক্যাফের উদ্বোধন করেন চিত্রনায়িকা শবনম বুবলি। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলী আকবর, পরিচালক আব্দুর রহমান মুন্সী, খোরশেদ আলম এবং চিকিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর নিয়াজ মোর্শেদ।

গাওয়া প্রিমিয়াম ক্যাফের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আলী আকবর বলেন, ‘গাওয়া কফি আরব বিশ্বের জনপ্রিয় পানীয় এবং এটি হাজার বছর ধরে আরব সংস্কৃতির একটি কেন্দ্রীয় অংশ। আমাদের কফি শপের নামকরণ করা হয়েছে এই জনপ্রিয় ও ঐতিহ্যবাহী গাওয়া কফি থেকে। গাওয়া কফির স্বাস্থ্যগত উপকারিতা অপরিসীম। এটি শরীরে দ্রুত শক্তি বৃদ্ধি করে, হজম শক্তি বৃদ্ধি করে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, স্ট্রেস ও প্রেসার কমায়, শরীরের অতিরিক্ত ফ্যাট ও চর্বি কমাতে সাহায্য করে, ত্বক সুন্দর এবং উজ্জ্বল রাখে।’

উল্লেখ্য, চিকিং সংযুক্ত আরব আমিরাতভিত্তিক একটি আন্তর্জাতিক রেস্টুরেন্ট চেইন। বর্তমানে বিশ্বের ৩৫টি দেশে ২৬৫টি আউটলেট রয়েছে এর। এটি বাংলাদেশে নিয়ে এসেছে সিভিক ফুডস বিডি লিমিটেড।