বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৪ ১৪৩১   ০৯ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho

ভূমি সেবায় দৃষ্টান্ত স্থাপন! বিদায় সহ.কমিশনার ফারহানুর রহমান

ভূমি সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে লাকসাম থেকে বিদায় নিলেন সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান
২২০২ সালে ৭ এপ্রিল এক রৌদুজ্জল দুপুর। সেদিন ছিল ঝলমলে রোদের আলোর ছটা। সেই আলো ছটায় আরোও আলোকিত করতে লাকসামে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন ফারহানুর রহমান। প্র্রজাতন্ত্রের মালিক জনগণ,সরকারি কর্মচারীরা তার সেবক মাত্র। সংবিধানের এই কথাটি হৃদয়ে ধারন করে জনসাধারণের সাথে সু-সম্পর্ক রেখে ভূমি সেবায় অনন্য দৃষ্টান্ত রেখে গেছেন লাকসামের সদ্য বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান।

০৭:১৬ পিএম, ৬ এপ্রিল ২০২৪ শনিবার

কথিত অনলাইনে প্রকাশিত মিথ্যা ভিত্তিহীন সংবাদের তীব্র প্রতিবাদ


কথিত ‘খবর প্রতিদিন২৪ডটকম’ নামক একটি অনলাইন নিউজ পোটালে ২ এপ্রিল ২০২৪  তারিখে চাঁদা বাজীতে অতিষ্ঠ মীরপুর শাহআলী ও দারুসছালামবাসী’ শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি। উল্লেখিত অনলাইনের উক্ত শিরোনামের সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।
 

০৬:৪৯ পিএম, ৬ এপ্রিল ২০২৪ শনিবার

জনগনের অধিকার আদায়ের জন্যে চেয়ারম্যান পদ প্রার্থী ইউসুফ আলী

সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদ প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মো: ইউসুফ আলী সাহেব।

০৮:১১ পিএম, ৩১ মার্চ ২০২৪ রোববার

ঈদের আগে গ্রাহকদের টাকা ফেরতের দাবি সিরাজগঞ্জ শপ গ্রাহক ফোরামের

ঈদের আগে সিরাজগঞ্জ শপের গ্রাহকদের টাকা ফেরতের দাবি তুলেছেন সিরাজগঞ্জ শপের ক্ষতিগ্রস্ত গ্রাহকরা।

০২:১২ এএম, ৩১ মার্চ ২০২৪ রোববার

চট্টগ্রামে পাঁচ শতাধিক সুবিধা বঞ্চিত মানুষের মাঝে সেহরির বিতরণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা, এম. রেজাউল করিম চৌধুরীর পক্ষে, বিশিষ্ট সমাজ সেবক, সাইফুল করিম চৌধুরীর উদ্যোগে, ২৭ই মার্চ মধ্যরাতে চট্টগ্রাম নগরীর  প্রবর্তক মোড়, জিইসি মোড়, ওয়াসা মোড, শোল শহর, এবং মুরাদপুরে এ পাঁচ শতাধিক সুবিধা বঞ্চিত মানুষের মাঝে সেহরির খাবার বিতরণ করা হয়। মেয়র নিজে উপস্থিত থেকে সুবিধা বঞ্চিত এসব মানুষের হাতে সেহরির খাবার বিতরণ করেন। 

০৩:০৬ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

জ্বলছে আগুন হৃদয়ে

০২:০৬ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

১৭ রমজান, বদর দিবস: বদর যুদ্ধের সুদূরপ্রসারী প্রভাব

ইসলামের ইতিহাসে প্রথম উল্লেখযোগ্য যুদ্ধ ছিল বদর। দ্বিতীয় হিজরির রমজান মাসে ঐতিহাসিক বদর যুদ্ধ সংঘটিত হয়। এটা ছিল মুসলমানদের অস্তিত্ব রক্ষার লড়াই। মহানবী (সা.) আবু সুফিয়ানের নেতৃত্বাধীন একটি বাণিজ্য কাফেলাকে আটক করতে চেয়েছিলেন।

০১:৫৫ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

শেয়ারবাজারে টানা দরপতন, আতঙ্কে বিনিয়োগকারীরা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বুধবার শেয়ারের বড় দরপতন হয়েছে। এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭২ পয়েন্ট বা সোয়া ১ শতাংশ কমে ৫ হাজার ৭৬৩ পয়েন্টে নেমে গেছে। এর আগের কর্মদিবসে গত সোমবার ডিএসইএক্স সূচকটি ৬৭ পয়েন্ট বা ১ শতাংশের বেশি কমে। এর আগে রবিবারও সূচকে বড় পতন ঘটে।

০১:৫১ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে নামও

নবম ও দশম শ্রেণির পাঠ্যবই পড়ে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেয় শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে এ পদ্ধতিতে চলছে দেশের শিক্ষাব্যবস্থা। নতুন কারিকুলামে শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তনের উদ্যোগ নিয়েছে সরকার। তারই ধারাবাহিকতায় ২০২৬ সালে নতুন পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা। তবে সেখানে এ পরীক্ষার নাম বদলে যেতে পারে। এসএসসি পরীক্ষার নতুন কোনো নাম দেওয়া হতে পারে। তবে নতুন নাম কী হবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

০১:৪৩ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত

ময়মনসিংহের ত্রিশালের উজানপাড়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১টার এদিকে এই দুর্ঘটনা ঘটে।

০১:৩৫ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

মৌলভীবাজারে বিকাশ প্রতারক আটক-৬

মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বিশেষ অভিযানে বিকাশ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

০১:১৫ পিএম, ২৮ মার্চ ২০২৪ বৃহস্পতিবার

ঢাকাস্থ চান্দিনা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

২৭ মার্চ বুধবার বিকালে রাজধানীর ঢাকা রমনা ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউট এর হলরুমে ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতি ও  ও চান্দিনা ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

০৭:৫৮ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

নড়াইলের কালিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাচ্চু মোল্যা (৩৯) নামে এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরেক শ্রমিক মাহাবুর শেখ গুরুতর আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন। উজ্জ্বল রায়, নড়াইল থেকে জানান, মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাড়ে ১১ টার দিকে উপজেলার নোয়াগ্রাম এলাকার নজির মুন্সির বাড়ির ছাদে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাচ্চু মোল্যা কালিয়া পৌরসভার মির্জাপুর গ্রামের সাহেব আলীর ছেলে।

০৩:৪৯ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতির দাবি: ওমর ফারুক পীরসাহেব

২৬ মার্চ মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর ঢাকা ইষ্টার্ণ ট্রেড সেন্টারে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত জীবন রক্ষার্থে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি প্রদানসহ সুস্থ্যতা কামনায় দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

০৩:৪১ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ শিশু সোনিয়া আক্তারের (১২) মৃত্যু হয়েছে। মা-বাবা ও তিন ভাই-বোনের পর সেও মারা গেল। বুধবার (২৭ মার্চ) সকালে সোনিয়ার মামা আবদুল আজিজ তথ্যটি নিশ্চিত করেছেন। 

০২:৪৬ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

সরকারি ছুটির চেয়ে শ্রমিকদের ছুটি কম দেওয়া যাবে না

সরকারি ছুটির চেয়ে শ্রমিকদের ছুটি কোনোভাবেই কম দেওয়া যাবে না বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরী।

০২:৪৩ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

গাজায় দীর্ঘ হচ্ছে লাশের সারি

গাজায় ইসরায়েলি বাহিনীর আগ্রাসনে দীর্ঘ হচ্ছে লাশের সারি। ইসরায়েলি ট্যাঙ্ক এবং সাঁজোয়া যান খান ইউনিসের একটি হাসপাতালকে ঘিরে রেখেছে। ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, ইসরায়েলি সামরিক অভিযানের কারণে আরও একটি হাসপাতালের কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

০১:৩১ পিএম, ২৭ মার্চ ২০২৪ বুধবার

ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকি

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ৩৬ বছর বয়সী ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া বর্তমানে খেলছেন পর্তুগালের ক্লাব বেনফিকায়। সম্প্রতি তিনি জানিয়েছিলেন, বেনফিকা থেকে তিনি স্বদেশি কোনো ক্লাবে ফিরতে পারেন। বিশেষ করে তার শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে।

০৩:৪৭ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

জাহাজের ধাক্কায় সেতু ভেঙে নদীতে

যুক্তরাষ্ট্রের বাল্টিমোর শহরে কনটেইনার জাহাজের ধাক্কায় একটি সেতু সম্পূর্ণ ভেঙে নদীতে পড়ে গেছে। স্থানীয় সময় সোমবার রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

০৩:৪৫ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

আগামী বছর থেকে শনিবারও স্কুল খোলা থাকতে পারে: শিক্ষামন্ত্রী

আগামী বছর থেকে প্রয়োজনে শনিবার স্কুল খোলা থাকতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। রমজানে স্কুল বন্ধ রেখে সেই ছুটি সমন্বয় করতে এ সিদ্ধান্ত আসতে পারে বলেও জানিয়েছেন মন্ত্রী।

০৩:৪৪ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

যখন কোনো ইস্যু নেই, তখনই ভারত বিরোধিতা: কাদের

যখন কোনো রাজনৈতিক ইস্যু নেই, তখনই বিএনপি ভারত বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

০৩:৩৭ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলবো: প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৩:২৯ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

মৌলভীবাজারে বিদ্যুৎপৃষ্ট একই পরিবারের পাঁচজনের মৃত্যু

মৌলভীবাজারের জুড়িতে বসতঘরের বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

০৩:০৬ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার

আখাউড়ায় নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, পৌর প্রশাসন, পুলিশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করছে। 

০২:০২ পিএম, ২৬ মার্চ ২০২৪ মঙ্গলবার