মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২   মাঘ ১১ ১৪২৮   ২১ জমাদিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১০৫

করোনায় প্রায় তিন মাস পর সর্বোচ্চ মৃত্যু

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ১২ জনের মধ্যে পুরুষ ছয়জন ও নারী ছয়জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন তাদের সবার মৃত্যু হয়।


এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৫৯ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ০৩ শতাংশে।

এনিয়ে করোনায় দেশে মোট ২৮ হাজার ১২৩ জনের মৃত্যু হলো। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জনে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫৩টি ল্যাবরেটরিতে ২৭ হাজার ৪৮৬টি নমুনা সংগ্রহ ও ২৭ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১।


এর আগে ২০২০ সালের ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম রোগীর মৃত্যু হয়। ২০২০ সালের ৮ মার্চ থেকে চলতি বছরের ১২ জানুয়ারি পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৬২ শতাংশ।

২০২০ সালের ১৮ মার্চ থেকে চলতি বছরের ১৩ জানুয়ারি পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত ২৮ হাজার ১২৩ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৮৩ জন ও নারী ১০ হাজার ১৪০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩০২ জন রোগী সুস্থ হন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন। রোগী সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১২ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব চারজন, সত্তরোর্ধ্ব দুইজন এবং ৯০ বছরের বেশি বয়সী একজনের মৃত্যু হয়। করোনায় মৃত এই ১২ জনের মধ্যে ঢাকা বিভাগে আটজন, চট্টগ্রামে একজন, খুলনায় একজন, বরিশালে একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন।

এই বিভাগের আরো খবর