বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৪

সঙ্গী পরকীয়ায় জড়িয়েছে কি না বুঝে নিন ৫ লক্ষণে

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

আবার অনেকেই বাধ্য হয়ে ওই সংসার টেনে নিয়ে যান। বিশেষজ্ঞদের মতে, নিছক কৌতূহল কিংবা দাম্পত্য জীবনের একঘেয়েমি থেকে মুক্তি পেতে অনেকেই জড়িয়ে পড়েন পরকীয়ায়। যার পরিণতি হয় করুণ।

সঙ্গী পরকীয়ায় জড়ালে স্বাভাবিকভাবেই অন্যজন মানসিক অবসাদ, দুশ্চিন্তা, হতাশা, একাকিত্বে ভোগেন। আবার অনেকেই সন্দেহের বশবর্তী হয়ে ভেবে নেন যে পরকীয়ায় মজেছেন সঙ্গী। এক্ষেত্রে সংসারে অশান্তি নেমে আসে।

তাই কয়েকটি বিষয়ে লক্ষ্য রাখুন। আপনার সঙ্গী যদি সত্যিই পরকীয়ায় জড়িয়ে থাকেন তাহলে ৫ লক্ষণেই টের পাবেন-

>> আপনার দৈনন্দিন কাজকর্ম নিয়ে কি হঠাৎই সঙ্গী অতিরিক্ত কৌতূহল দেখাচ্ছেন? আপনি কখন বাড়ি ফিরছেন, কখন কোথায় যাচ্ছেন তা ঘন ঘন জানতে চাইছেন? তাহলে বুঝতে হবে তিনি আপনার নজর এড়িয়ে কোনো কিছু করার চেষ্টা করছেন।

>> আবার হঠাৎ করেই যদি সঙ্গী সৌন্দর্য সচেতন হয়ে ওঠেন, তাহলেও চিন্তার বিষয়। হঠাৎই যদি তিনি শরীরের গঠন, সাজ ও সুগন্ধি ব্যবহারের ক্ষেত্রে বেশি মনোযোগী হন, তাহলে সতর্ক থাকুন।

>> হঠাৎই যদি দেখেন সঙ্গী যৌনতার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন, তাহলে সতর্ক থাকুন। যদিও বিভিন্ন চাপে থাকার কারণে মাঝে মধ্যে এমনটি হতে পারে। তবে নিয়মিত যদি এমনটি ঘটে তাহলে নড়েচড়ে বসুন।

>> যদি ইদানীং নতুন কোনো নাম সঙ্গীর মুখে বারবার শোনেন তাহলে বিষয়টি কিন্তুর হতে পারে। এটি যে শুধু পরকীয়ার কারণেই ঘটে তা কিন্তু নয়। তাই সতর্ক হয়েই খোঁজ নিন।

>> আপনাকে রেখেও যদি দেখেন সঙ্গী আচমকাই ফোন বা ইন্টারনেটে বেশি ব্যস্ত হয়ে পড়েন সেটিও চিন্তার কারণ হতে পারে।

প্রায়ই যদি তিনি একা থাকতে চান বা কোনো বিষয় এড়িয়ে যান তাহলে বুঝবেন তিনি কিছু আড়াল করতে চাচ্ছেন।

তবে এসব লক্ষণ যে সব সময় সঙ্গী পরকীয়ায় মত্ত হলেই ঘটবে এমনটি নয়। তাই সতর্ক থেকে নিশ্চিত হয়ে তবেই পরকীয়ার বিষয়টি উদ্ঘাটন করুন।