বুধবার   ২০ অক্টোবর ২০২১   কার্তিক ৪ ১৪২৮   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৪

শান্তিগঞ্জে ডেকার হাওরে মাছ ধরায় জেলেকে মারধর

জামিউল ইসলাম তুরান, শান্তিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২ অক্টোবর ২০২১  

শান্তিগঞ্জ উপজেলার ডেখার হাওরে মাছ ধরতে গিয়ে মহাজনের হামলায় দুই জেলে আহত হয়েছেন।

গত সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২ টায় ডেখার হাওরের মোল্লাডুবি এলাকায় এই ঘটনাটি ঘটে। এঘটনায় আহত কাকিয়ারপাড়া গ্রামের মৃত আঞ্জব আলী ছেলে আফজল মিয়া বাদী হয়ে শান্তিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
 
স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, ডেখার হাওরে বর্ষার পানিতে ভরপুর। জলমহালের কোন সীমনা না থাকায় জেলে আফজল মিয়া ও তার ভাই সুমন মিয়া গত সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে ডেখার হাওরের মোল্লার ডুবি এলাকায় জাল দিয়ে মাছ ধরা শুরু করেন। এসময় কাকিয়ারপাড় গ্রামের মহাজন নুরুল ইসলাম ও তার দলবলের লোকজন জেলে আফজল মিয়া ও তার ভাই সুমন মিয়াকে নৌকাসহ আটক করে এবং হাওরে জলমহালের পাশে মাছ ধরার অপরাধে আটক করে মহাজনের বাড়ীতে নিয়া আসে। 

খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ- আহত অবস্থায় নুরুল ইসলাম মহাজনের বসত বাড়ী হইতে আহত অবস্থায় আফজল মিয়া ও সুমন মিয়াকে উদ্ধার করে। আহত আফজল মিয়া(২৫) ও সুমন মিয়া(১৮)  কাকিয়ারপাড় গ্রামের মৃত আঞ্জব আলীর ছেলে। মহাজন নুরুল ইসলাম(৪০) একই গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে। 

কাকিয়ারপাড় গ্রামের জেলা আফজল মিয়া জানান, আমরা মাছ ধরে জীবন চালাই, জনৈক নুরুল ইসলাম মহাজন প্রভাবশলী লোক এবং তার সাথে আরো খারাপ লোকজন থাকে। আমরা হাওরে মাছ ধরতে গেলেই আমাদের বাঁধা দেয়, জাল কেড়ে নেয়, নৌকা ভেঙ্গে দেয়। আমরা বিচার চাই।

পুলিশের উপ-সহকারি পুলিশ পরিদর্শক মো. সাইফুল ইসলাম সিদ্দিকী থানায় অভিযোগ দায়েরের পর গতকাল (১ অক্টোবর) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন।

শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কাজী মুক্তাদির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগের ভিত্তিতে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরো খবর