এই দিন

বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৭ রবিউস সানি ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৯৬

ভূঞাপুরে যমুনায় অবৈধ বাংলা ড্রেজার ভাঙচুর

মোঃ নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০  

ভূঞাপুরে যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত ১৫টি বাংলা ড্রেজার ভাঙচুর করা হয়েছে। বঙ্গবন্ধু যমুনা সেতু  ক্যান্টনমেন্ট সংলগ্ন ন্যাংড়া বাজার (জাহাজমারা ঘাট) থেকে গোবিন্দাসী নৌ ফেরী ঘাট পর্যন্ত ৭টি  এবং জিগাতলা থেকে জগৎপুরা পর্যন্ত ৮টি অবৈধ বালুঘাটের বাংলা ড্রেজার ভাঙচুর করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের আগমন সংবাদে অবৈধ বালু উত্তোলণকারীরা পালিয়ে গেলে ভ্রাম্যমাণ আদালত ১৫টি ড্রেজারের পাইপ ভাঙচুর করে।

বুধবার ও বৃহস্পতিবার (১৮ ও ১৯ নভেম্বর) বুধবার দুপুর থেকে রাত পর্যন্ত এবং বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন এই অভিযান পরিচালনা করেন।

ভালকুটিয়া গ্রামের আব্দুর রশিদ জানান, অবৈধ বালু উত্তোলনের ফলে নদী ভাঙনে আমাদের বাড়ি-ঘর হুমকির মুখে রয়েছে। বালু ব্যবসায়ীরা প্রভাবশালী হওয়ায় আমরা বাঁধা দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। 

উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন জানান, ভ্রাম্যমাণ আদালতের আগমন সংবাদে অবৈধ বালু উত্তোলণকারীরা পালিয়ে যাওয়ায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া সম্ভব হয়নি। তবে যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলণের  বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।
 

এই বিভাগের আরো খবর