এই দিন

বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১   বৈশাখ ১ ১৪২৮   ০৩ রমজান ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
১৯৩

কানাইঘাটে বন্দুক ও গুলিসহ ভারতীয় ২ খাসিয়া আটক

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

 

সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়া সীমান্তবর্তী এলাকা থেকে ৩টি একনলা বন্দুক, ১৬পিস শিসা গুলি ও ধারালো দা’সহ দুই ভারতীয় খাসিয়াকে আটক করেছে বিজিবি।

গতকাল (৩১ মার্চ) দুপুরের দিকে বাংলাদেশ সীমান্তবর্তী ১৩২৪নং মেইন পিলারের অভ্যন্তর থেকে তাদেরকে আটক করে বিজিবি লোভাছড়া ক্যাম্পের সদস্যরা। এরপর রাত ৯টার দিকে আটককৃতদের কানাইঘাট থানায় সোপর্দ করে বিজিবি।

লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন জানান, বাংলাদেশ সীমান্তের অপারে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের বেশ কিছু খাসিয়ারা বাংলাদেশের ভিতরে অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার প্রবেশ করে। এতে তিনিসহ সেখানে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে আটকের চেষ্টা করলে দু’জন ব্যতিত সবাই পালিয়ে ভারতের ভিতরে চলে যায়। 

এ সময় ৩টি একনলা বন্দুক, ১৬টি শিসার গুলি, ৩টি ধারালো দা ও ১টি ছোরা সহ শ্রী তাও (৬৫) ও শ্রী ব্রাজিল (৪৯) নামে দুই ভারতীয় খাসিয়াকে আটক করতে সক্ষম হয় বিজিবি।

আটককৃতরা ভারতের মেঘালয় রাজ্যের জুয়াই জেলার উকিয়াং থানার বটছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা।
এ ঘটনায় লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন বাদী হয়ে গ্রেপ্তারকৃত দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে ও অবৈধ অনুপ্রবেশের দায়ে থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেছেন। অভিযোগ দায়ের করে তিনি বলেন ভারতীয় খাসিয়ারা সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের জন্য হয়তো জড়ো হয়েছিল।

এ ব্যাপারে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে থানায় অস্ত্র ও অবৈধ অনুপ্রবেশের দায়ে দু’টি পৃথক মামলা হচ্ছে।
 

এই বিভাগের আরো খবর