সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৫ জ্বিলকদ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৭৮

করোনা পরীক্ষায় বুথে লাগবে ২০০ টাকা, বাসায় ৫০০ টাকা

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

 

সরকারিভাবে নভেল করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার আরটি-পিসিআর পরীক্ষার ফি নির্ধারণ করে পরিপত্র জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। আজ সোমবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ এ পরিপত্র জারি করে।

পরিপত্রে বলা হয়েছে, এখন থেকে বুথে গিয়ে নমুনা দিয়ে পরীক্ষা করালে ২০০ টাকা খরচ করতে হবে। এ ছাড়া হাসপাতালে ভর্তি থাকা রোগীদের নমুনা পরীক্ষার জন্যও একই টাকা খরচ করতে হবে। তবে বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানোর জন্য দিতে হবে ৫০০ টাকা।

পরিপত্রে আরো বলা হয়েছে, সরকারিভাবে করোনা পরীক্ষার ফি বাবদ আদায় করা টাকা সরকারি কোষাগারে যাবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা, দুস্থ ও গরিব রোগীদের চিকিৎসা-সংক্রান্ত সরকারি আদেশ বহাল থাকবে। আর চিকিৎসা সুবিধা বিধিমালার আওতায় সরকারি কর্মকতা-কর্মচারীদের জন্য চিকিৎসা সংক্রান্ত সুযোগ-সুবিধা বহাল থাকবে।

নভেল করোনাভাইরাস শনাক্তে শুরু থেকেই আরটিপিসিআর পরীক্ষা করা হচ্ছে। এখন দেশের বিভিন্ন জায়গায় ৬৮টি ল্যাবরেটরি চালু হয়েছে। তবে আজ ৬৫টি ল্যাব থেকে করোনা পরীক্ষা করা হয়েছে। দেশে এ পর্যন্ত সাত লাখ ৪৮ হাজার ৩৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে থেকে এক লাখ ৪১ হাজার ৮০১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এই বিভাগের আরো খবর