বুধবার   ২০ অক্টোবর ২০২১   কার্তিক ৪ ১৪২৮   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৯১

আটগাঁও ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা সক্ষমতা বিষয়ক কর্মশালা

শাল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

সুনামগঞ্জের শাল্লা উপজেলার ব্র্যাক হিউম্যানিটারিয়ান প্রোগ্রামের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় ১ নং আটগাঁও  ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় আটগাঁও ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয়ে  এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় দুর্যোগকালীন সময়ে সংশ্রিষ্ট কমিটি ও কমিউনিটি লোকজনের করণীয়, ক্ষয়-ক্ষতির পরিমাণ হ্রাসকরণ, দুর্যোগ পরবর্তী বিভিন্ন সহায়তা ও স্বাস্থ্যসেবা প্রদানসহ নানা বিষয়ে আলোচনা ও মতবিনিময় হয়।

সমন্বিত উন্নয়ন কর্মসূচি শাল্লা উপজেলা -২ এর এলাকা উন্নয়ন সমন্বয়কারী আবুল মনসুর চৌধুরীর পরিচালনায় ও ১ নং আটগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম আজাদের  সভাপতিত্বে এই কর্মশালা অনুষ্ঠিত  হয়। উক্ত কর্মশালায় আটগাঁও ইউনিয়নের  সকল ওয়ার্ডের ইউ/পি সদস্যবৃন্দ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মশালায় ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বিষয়ক আলোচনা করেন ব্র্যাক হিউম্যানিটারিয়ান কর্মসূচির সিনিয়র সেক্টর স্পেশালিষ্ট  মো: বায়জীদ বোস্তামী।


সমন্বিত উন্নয়ন কর্মসূচি সম্পর্কে আলোচনা করেন উপজেলা উন্নয়ন সমন্বয়কারী বিলকিস জাহান। এসময় আরও উপস্থিত ছিলেন ব্রাক মানবিক সহায়তা কর্মসূচির কর্মকর্তা রেদওয়ান চৌধুরী,শীতল কুমার সুত্রধর,মো: লোকমান হাকিম ও শাল্লা উপজেলা প্রেসক্লাবের সভাপতি বকুল আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর