সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৭

বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবার কে আহছানিয়া মিশনের সহায়তা 

আহম্মদ কবির, তাহিরপুর প্রতিনিধিঃ

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রকল্পের আওতায় আহছানিয়া মিশনের সহায়তা বিতরণ করা হয়।  

শনিবার (১২নভেম্বর) বেলা ১১টায় উপজেলা সদর ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রকল্পের আওতায় অক্সফ্যাম এর অর্থায়নে ঢাকা আহছানিয়া মিশন (ডাম) এর সহযোগিতায় মানবিক এ সহায়তা বিতরণ করা হয়।

এসময় উপজেলা সদর ইউনিয়নের ১নং এবং ৩ নং ওয়ার্ডের বিভিন্ন গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৮৬০  পরিবারের মধ্যে প্রতি পরিবার কে ২০ কেজি চাল, ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি ডাল, ১ কেজি চিড়া, ০.৫ লবন, ০.৫ কেজি চিনি, ১ কেজি মুগডাল, ৪ কেজি ছোলার ডাল, ২ টি বালতি, ১ টি মগ, পানি বিশুদ্ধ করন টেবলেট, গোসলের সাবান ৪ টি, গুড়াসাবান ১ কেজি, খাওয়ার স্যালাইন ১০ টি, স্যানিটারি প্যাক ১ টি তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু করুনা সিন্ধু চৌধুরী বাবুল, সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব জুনাব আলী, সুমন চিসিম প্রকিউরমেন্ট স্পেশালিষ্ট অক্সফ্যাম বাংলাদেশ, ছানোয়ার হোসেন খান পাঠান, প্রজেক্ট ম্যানাজার ঢাকা আহ্ছানিয়া মিশন, রোকন উদ্দিন দপ্তর সম্পাদক তাহিরপুর উপজেলা প্রেসক্লাব,তুজাম্মেল হক নাছরুম প্যানেল চেয়ারম্যান তাহিরপুর সদর ইউনিয়,ইউপি মেম্বার খোকন মিয়া,আকসান মিয়া, লাল মিয়া, শহীদ মিয়া সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব  জুনাব আলী বলেন, বন্যায় যেভাবে মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে তা পূরণ করতে হলে সবাইকে পাশে এসে দাঁড়াতে হবে। সদর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অক্সফাম এবং আহ্ছানিয়া মিশন কে ধন্যবাদ জানাই তারা আমার ইউনিয়নের অনেক মানুষকে সহায়তা করেছে। তাদের কাছে আমার আহবান থাকবে আমার ইউনিয়নে অনেকের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে পরবর্তীতে ক্ষতিগ্রস্থ ঘর-বাড়ি মেরামতের জন্য এবং নিরাপদ পনির জন্য পর্যাপ্ত টিউবওয়েল সহ সাস্থ্যসম্মত ল্যাট্রিনের ব্যাবস্থা করার জন্য দাবি জানাই।

এই বিভাগের আরো খবর