বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
২৭৮০

জবির বাসে করে ঈদে বাড়ি ফিরবে শিক্ষার্থীরাঃ উপাচার্য

মাহির আমির মিলন, জবি প্রতিনিধি

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসে করে ঈদে বাড়িতে যাবে শিক্ষার্থীরা এমনটাই জানিয়েছে মুঠোফোনে উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক। 

৮ জুলাই (বৃহস্পতিবার) মুঠোফোনে তরুণ কন্ঠকে এসব কথা বলেন উপাচার্য। সেক্ষেত্রে যে সকল শিক্ষার্থীরা বাড়ি যেতে আগ্রহী তাদের নাম, বিভাগ, ব্যাচ, আইডি নম্বর, জেলার নাম, মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য জমা দেওয়ার জন্য প্রক্টর অফিস কিংবা পরিবহন পুলে দেওয়ার জন্য বলেন। 

ঈদে বাড়ি যেতে গত ৬ জুলাই সাধারণ শিক্ষার্থীরা স্মারকলিপি জমা দেয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর। তারা বলেন ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীদের অত্যন্ত  ৮ টি বিভাগীয় শহরে পৌঁছানোর জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে অনুরোধ করেন। 

তাছাড়াও একই দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা  ছাত্র অধিকার পরিষদের পক্ষে থেকে স্মারকলিপি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে। সে সাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট থেকে একই দাবি জানানো হয় প্রশাসনকে। 

সাধারণ শিক্ষার্থীসহ, বিভিন্ন সামাজিক এবং ছাত্র সংগঠন গুলোর পক্ষে থেকে স্মারকলিপি জমা দেওয়ার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন আশ্বাস দেন সঠিকভাবে পরামর্শ করে শিক্ষার্থীদের দাবিকে প্রাধান্য দিয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত জানাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

ঈদে বাড়ি ফিরতে নিজস্ব বাস প্রসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি যেতে চাইলে যাবে। তবে, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে হারে করোনা ভাইরাসের মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা  বাড়ছে সারাদেশে এটা নিয়ে আমার ভয় হয়। যদি কোনো শিক্ষার্থী গ্রামে গিয়ে কোন ধরনের সমস্যায় পড়ে তখন তাদের পাশে থাকার উপায় থাকবে না আমাদের। গ্রামের বেশিরভাগ মানুষই অসচেতন এবং প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা ব্যবস্থা খুবই নাজেহাল। ঢাকায় থাকলে কোনো শিক্ষার্থীর যেকোনো সমস্যায় আমি সর্বোচ্চ সহায়তা করতে পারবো। শিক্ষার্থীদের নিকট আমার অনুরোধ একটা ঈদের জন্য যেন জীবনের বাকি ঈদগুলো তারা বিসর্জন না দেয়। এজন্য তাদের আরেকবার ভেবে দেখার জন্য বলেন তিনি। 

তিনি আরও বলেন, আমরা বরাবরই শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্তগুলো দিয়ে আসছি। পরীক্ষা থেকে শুরু করে, স্বাস্থ্য  সুরক্ষার বিষয়, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ফান্ড থেকে শিক্ষার্থীদের মহামারীর সময় সহায়তা করা সহ তাদের সকল যৌক্তিক দাবির পক্ষে আমরা। 

তবে, বিশ্ববিদ্যালয়ের বাসে আমরা নিয়মিত শিক্ষার্থী ছাড়া অন্য কাউকে উঠতে দিবো না। শিক্ষার্থীদের কোন বাইরের বন্ধু কিংবা আত্মীয়স্বজ কেউ বাসে উঠতে পারবে না। আমরা তালিকার নাম ধরে শিক্ষার্থীদের বাসে উঠাবো এবং ক্যাম্পাস থেকে গেটলক করে দেয়া হবে। 

এই বিভাগের আরো খবর