এই দিন

বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১   বৈশাখ ১ ১৪২৮   ০৩ রমজান ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
২১৭

শাল্লায় অহরাত্রকে কেন্দ্র করে সংঘর্ষের আশংকা- ১৪৪ ধারা জারি

শাল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

সুনামগঞ্জের শাল্লা উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও শিব বাড়িতে (মহাদেবগাছ তলায়) ১৪৪ ধারা জারি করেছেন উপজেলা প্রশাসন। আজ শুক্রবার ২৬ ফেব্রুয়ারী দুপুর এক টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদির হোসেন এ আদেশ জারি করেন। ১৪৪ ধারায় বলা হয় আজ শুক্রবার বিকাল তিনটা থেকে আগামি সোমবার ১মার্চ দুপুর বারোটা পর্যন্ত অত্র মহাদেব গাছ তলায় কোনোরূপ গান-বাজনা, সভা-সমাবেশ ও অন্যান্য কার্যক্রম করা যাবে না এবং পাঁচ জনের অধিক এক সঙ্গে যাতাযাত করতে পারবে না।

জানা যায়, প্রায় শতবর্ষ পূর্ব থেকে উপজেলা সদরের ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের ঐতিহ্যবাহী শিব বাড়িতে (মহাদেবগাছ তলায়) বিশ্বশান্তি কামনায় মাঘী পূর্ণিমা তিথিতে প্রতি বছর অষ্টপ্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হারিনাম যজ্ঞানুষ্ঠান উদযাপিত হয়ে আসছে। কিন্তু মতভেদের কারণে দু’টি ভাগে ভাগ হয়ে যান ঘুঙ্গিয়ারগাঁও গ্রামবাসি এবং পক্ষদ্বয়ের মধ্যে উত্তেজনা বিরাজ করায় আইন-শৃংখলা পরিস্থিতি শান্ত রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ১৪৪ ধারা জারি করা হয় এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মুক্তাদিরের সাথে কথা হলে তিনি বলেন, ঘুঙ্গিয়ারগাঁও শিব বাড়ি’র কীর্তণকে কেন্দ্র করে উভয় পক্ষকের মধ্যে সংঘাতের আশংকা থাকায় আইন-শৃংখলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই বিভাগের আরো খবর