বুধবার   ২৫ মে ২০২২   জ্যৈষ্ঠ ১১ ১৪২৯   ২৩ শাওয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
২৬

বিএনপি এবারও নির্বাচনে অংশ নেবে, আশা শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ১১ মে ২০২২  

বিএনপি গতবার নির্বাচনে অংশগ্রহণ করেছিল, আশা করছি এবারও তারা নির্বাচনে অংশগ্রহণ করবে। এমন মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
বুধবার (১১ মে) আশুলিয়ার ব্র্যাক সিডিএমএ সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে দীপু মনি বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। নির্বাচন করেই আমরা ক্ষমতায় এসেছি। নির্বাচন ছাড়া কখনও ক্ষমতায় আসা সম্ভবও নয়। আগামী নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সবার অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। এটাই আমাদের সবার প্রত্যাশা।

এর আগে গতকাল মঙ্গলবার (১০ মে) বিএনপি চেয়ারপাসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচনে আনতে সরকারের উদ্যোগ রাজনৈতিক প্রতারণা ছাড়া কিছুই নয়। নিরপেক্ষ সরকার ছাড়া তারা নির্বাচনে যাবেন না তারা বলেও জানান তিনি। 

বিএনপি মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগ মুখে সুন্দর কথা বললেও, তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। তাই বর্তমান সরকার পদত্যাগ করে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থা না আসলে আগামী নির্বাচনে যাবে না বিএনপি। নির্বাচন সম্পর্কে আমাদের কথা খুব পরিষ্কার যে, আওয়ামী লীগ সরকার পদত্যাগ করলে এবং সম্পন্ন নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে নির্বাচনে যাওয়ার প্রশ্নই ওঠে না।

ফখরুল বলেন, আগামী নির্বাচনে সারা দেশে ইভিএমে ভোট হওয়ার যে কথা ওবায়দুল কাদের বলেছেন তা প্রতারণার অংশ। আগে ফয়সালা হতে হবে নির্বাচনকালীন সরকার ইস্যুর।

এই বিভাগের আরো খবর