সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
২২

গাজীপুরে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২  

গাজীপুরের ভাওয়াল রাজবাড়ী মাঠে বুধবার থেকে দুদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।

বুধবার সকালে গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান বেলুন ও পায়রা উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। সকাল ১০ টায় গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয় থেকে রাজবাড়ী মাঠে শেষ হয়। 

গাজীপুর ভাওয়াল রাজবাড়ী মাঠে দুদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিষয় ভিত্তিক চারটি প্যাভিলিয়নে ৪০টি বিভিন্ন স্টল স্থাপন করা হয়েছে।  মেলায় অংশ গ্রহণ করা সেরা তিন প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। মেলায় উদ্ভাবনী অলিম্পিয়াডের এছাড়া অংশ হিসেবে উদ্ভাবনী আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে প্রতিযোগিতা আয়োজিত হবে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উন্মুক্ত এ তিনটি দলে উদ্ভাবনী ধারণা/ প্রকল্প প্রাপ্তি সাপেক্ষে প্রতি  ১ম, ২য় ও ৩য় হিসেবে তিনজনকে নির্বাচনের মাধ্যমে পুরস্কৃত করা হবে। এ ছাড়াও অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

মেলায় সকাল থেকেই গাজীপুরের বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে ডিজিটাল উদ্ভাবনী মেলা প্রাঙ্গন।

জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, মেলার প্রথম দিন উদ্বোধন, ডকুমেন্টারি প্রদর্শন, চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে প্রবন্ধ উপস্থাপন এবং দ্বিতীয় দিনে স্মার্ট বাংলাদেশ, কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাম্মৎ হাসিনা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ) মো. ওয়াহিদ হোসেন, সিনিয়র কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন ।

এই বিভাগের আরো খবর