সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৩

লাকসামে নবাব ফয়জুন্নেছা চৌধুরাণীর ১১৯তম মৃত্যুবার্ষিকী পালিত

আবুল কালাম, লাকসাম

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২  

ভারতীয় উপমহাদেশের একমাত্র মহিলা নবাব নারী শিক্ষার অগ্রদূত মহিয়সী নারী নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণীর ১১৯তম মৃত্যুবার্ষিকী পলিত হয়েছে। শুক্রবার নানা আয়োজনে তাঁর মৃত্যুবার্ষিকী পালন করা হয়।


নওয়াব ফয়জুন্নেছার মৃত্যুবার্ষিকী উপলক্ষে লাকসাম উপজেলা প্রশাসন ও নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ, নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা যুক্ত উচ্চ বিদ্যালয় এবং নবাব পরিবারের উদ্যোগে পৃথকভাবে মরহুমার কবরে পুস্পস্তবক অর্পণ, তাঁর রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনূস ভূইয়া। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) ফারহানুর রহমান, কৃষি কর্মকর্তা সৈয়দ শাহিনুর ইসলাম, নির্বাচন কর্মকর্তা রাজিবুল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা মানসী পাল, সহকারী শিক্ষা কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথ প্রমুখ। 
নবাব পরিবারের পক্ষ থেকে ফজলে রহমান চৌধুরী আয়াজের তত্ত্বাবধানে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বসুন্ধরা জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত এবং আলোচনা সভা আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, নবাব পরিবারের সদস্য সৈয়দ মাসুদুল হক, সৈয়দ কামরুল হক, কানিজ ফাতেমা চৌধুরী, জোবায়ের আলী চৌধুরী, জুনায়েদ শামছুদ্দিন হায়দার, সাইফুদ্দিন হায়দারসহ নবাব পরিবারের শুভাকাঙ্ক্ষী ও অন্যান্য সদস্যবৃন্দ।

এছাড়াও নবাব ফয়জুন্নেছা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয়ে মিলাদ-মোনাজাত ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম হীরা, প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এই বিভাগের আরো খবর