শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৩

ইসরাইলের বিপক্ষে খেলছে না মেসির আর্জেন্টিনা!

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ২১ মে ২০২২  

কাতার বিশ্বকাপের আগে ইসরাইলের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলার কথাবার্তা চলছিল আর্জেন্টিনার। কিন্তু জুনে অনুষ্ঠিতব্য সেই ম্যাচটির সম্ভাব্যতা ভেস্তে গেছে বলে দাবি টিওয়াইসি স্পোর্টসের ক্রীড়া সংবাদিক গ্যাস্টন এদুলের।
নভেম্বরে মাঠে গড়াবে কাতার বিশ্বকাপ। তার আগে প্রত্যেকটি দলই চায় নিজেদের ঝালিয়ে নিতে। আর্জেন্টিনাও তার ব্যতিক্রম নয়। সে কারণেই বিশ্বকাপের আগে ইতালির বিপক্ষে ম্যাচসহ বেশ কয়েকটি ম্যাচ খেলার কথা ছিল তাদের। তার মধ্যে ছিল ব্রাজিলের বিপক্ষে একটি ম্যাচও। সেই ম্যাচ ভেস্তে গেছে বেশ কয়েকদিন আগে।

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ার ঐতিহাসিক ক্রিকেট গ্রাউন্ড এমসিজিতে। গত ১১ মে সেই বাতিল হয়ে গেছে বলে জানায় ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন। জুনের ১১ তারিখ মাঠে গড়ানোর কথা ছিল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি। কিন্তু সমর্থকরা নিকট ভবিষ্যতে আর সেই ম্যাচটি দেখতে পারছেন না। কবে নাগাদ সেই ম্যাচ অনুষ্ঠিত হবে তারও নিশ্চয়তা দেয়নি ব্রাজিল।

১ জুন ইউরোজয়ী ইতালির বিপক্ষে খেলার কথা রয়েছে কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনার। এ ম্যাচের জন্য এরই মধ্যে ২৯ সদস্যের চূড়ান্ত দলও ঘোষণা করেছে আর্জেন্টিনা। মূল স্কোয়ার্ডে জায়গা ধরে রেখেছেন দেশটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। আছেন পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লতারো মার্টিনেজরাও।

২৯ জনের আর্জেন্টিনা স্কোয়াড
এমিলিয়ানো মার্টিনেজ, হুয়ান মুসো, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি, গঞ্জালো মন্টিয়েল, নাহুয়েল মলিনা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, মার্কোস সেনেসি, জার্মান পেজেল্লা, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ট্যাগলিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, নেহুয়েন পেরেজ, মার্কোস আকুনা, গুইদো রদ্রিগেজ, আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল, এজিকুয়েল প্যালাসিওস, জিওভান্নি লো সেলসো, লিওনেল মেসি, আলেহান্দ্র পাপু গোমেজ, নিকোলাস গঞ্জালেজ, অ্যাঞ্জেল ডি মারিয়া, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, হুয়াকিন কোরেয়া, জুলিয়ান আলভারেজ ও লতারো মার্টিনেজ।

এই বিভাগের আরো খবর