এই দিন

বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১   ফাল্গুন ২০ ১৪২৭   ২০ রজব ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
১৬৮

স্বাস্থ্যের গাড়িচালক মালেক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের ২ মামলা

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১  

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতর থেকে বরখাস্ত গাড়িচালক আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুই মামলায় তাদের বিরুদ্ধে প্রায় দুই কোটি ৬১ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং সাড়ে ৯৩ লাখ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুদকের জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করে। রোববার (১৪ ফেব্রুয়ারি) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম মামলা দুটি করেন।

এক মামলার অভিযোগে বলা হয়, স্বাস্থ্য অধিদফতরের বরখাস্তকৃত গাড়িচালক দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। একইসঙ্গে মিথ্যা বা ভিত্তিহীন ঘোষণা প্রদানসহ অসাধু উপায়ে এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করে ও তা ভোগদখল করেছেন। এ কারণে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪, এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তার বিরুদ্ধে একটি মামলা করা হয়।

অন্য মামলার অভিযোগে বলা হয়, আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগম অবৈধভাবে অর্জিত এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ পারস্পরিক যোগসাজশে ভোগদখল করেন। এ কারণে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারা এবং দণ্ডবিধি ১০৯ ধারায় পৃথক মামলা করা হয়।

এই বিভাগের আরো খবর