সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২০ ১৪২৯   ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৫

তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২ নভেম্বর ২০২২  

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক মাসের বেশি সময় পরে জাতীয়তাবাদী ছাত্রদলের এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। পূর্ব ঘোষণা ছাড়া এ কর্মসূচি পালন করায় ছাত্রদল নেতাকর্মীদের কোনো বাধার সম্মুখীন হতে হয়নি। 

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে বকশীবাজার মোড় থেকে মিছিল শুরু করে ক্যাম্পাস অভিমুখে শিববাড়ী মোড় হয়ে পুনরায় বকশীবাজার এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে খোরশেদ আলম সোহেল বলেন, ‘অগণতান্ত্রিক ফ্যাসিস্ট আওয়ামী সরকার তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে এযাবৎ অসংখ্য ষড়যন্ত্র করে আসছে, এসব করে তারেক রহমানের জনপ্রিয়তাকে একবিন্দুও ক্ষুণ্ন করতে পারেনি এবং পারবেও না বরং তারেক রহমানের নেতৃত্বে দেশের মুক্তিকামী জনতা ঐক্যবদ্ধভাবে জেগে উঠেছে এ ফ্যাসিস্ট হাসিনার বিরুদ্ধে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এ ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ‘এ নিশিরাতের লুটেরাজ সরকার দেশনায়ক তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় ও গ্রেফতারি পরোয়ানা জারির মাধ্যমে আবারও প্রমাণ করলো এ সরকার নিজেরা আজ দেশের সব টাকা পাচার করে, রিজার্ভ শূন্য করে অপকর্মকে ঢাকার জন্য উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। অচিরেই এ অবৈধ সরকারকে ক্ষমতাচুত্য করে দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবে ইনশাআল্লাহ।
বিক্ষোভ মিছিলে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও হল শাখার বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর