মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৭৯

৭ই অক্টোবর থেকে জবিতে সশরীরে সেমিস্টার ফাইনাল হবে : জবি উপাচার্য

মাহির আমির মিলন, জবি প্রতিবেদক

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১  

স্থগিত হওয়া সেমিস্টার ফাইনাল আগামী ৭ ই অক্টোবর সশরীরে অনুষ্ঠিত হবে জানিয়েছেন জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। 

আজ (মঙ্গলবার) ৭ই সেপ্টেম্বর পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী দুপুরে সকল ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানদের সাথে পরীক্ষার বিষয়ে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবির) একাধিকবার তারিখ ঘোষণার পরেও কোনো পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। যদিও শুরু থেকে জবি উপাচার্য বলে এসেছেন সশরীরে পরীক্ষা নেওয়ার বিষয়ে তারা বেশ আশাবাদী। অনলাইনে সেমিস্টার ফাইনাল নেওয়ার জন্য ছয় সদস্য বিশিষ্ট কমিটি করে দেয় সিদ্ধান্ত জানানোর জন্য। যা গতকাল বিশ্ববিদ্যালয়ের ৮৫ তম সিন্ডিকেট মিটিং এ অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিমালা পাশ করে সদস্যরা এবং চূড়ান্ত নীতিগত অনুমোদন দেয়। 

জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আজকে সকল ডিন এবং বিভাগীয় চেয়ারম্যানদের সাথে আমরা মিটিং করেছি পরীক্ষার বিষয়ে। তারা সকলে সম্মিলিত ভাবে মতামত দিয়েছি অনলাইনে নয় সশরীরে পরীক্ষা নেওয়ার জন্য। আমরা সিদ্ধান্ত নিয়েছি সকল ব্যাচের স্থগিত হওয়া সেমিস্টার ফাইনাল গুলো আগামী ৭ই অক্টোবর থেকে স্ব স্ব বিভাগ পরীক্ষা নিতে পারবে। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা সশরীরে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। যদি সবকিছু ঠিক থাকে তাহলে পরীক্ষার বিষয়ে আর কোনো বিপরীতমুখী সিদ্ধান্ত আসবে না। সকল শিক্ষার্থীদের মানসিক এবং পড়াশোনায় মনোযোগী হতে বলেন তিনি। 

এই বিভাগের আরো খবর