বুধবার   ২০ অক্টোবর ২০২১   কার্তিক ৪ ১৪২৮   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৪

বিশ্বকাপে টাকার ছড়াছড়ি, চ্যাম্পিয়ন দল পাবে ১৪ কোটি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২১  

 

বিশ্বকাপের বাকি এক সপ্তাহ। আগামী ১৭ অক্টোবর পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসরের। ১৭ অক্টোবর থেকে প্রথম পর্ব বা বাছাই পর্বের ম্যাচগুলো। এরপর শুরু হবে মূল পর্বের খেলা। ১৪ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে প্রতিযোগিতার।

এবারের আসরে অংশ নিচ্ছে ১৬টি দল। আইসিসির নিয়মে এই টুর্নামেন্টে অংশ নেয়া কোনো দলই ফিরবে না খালি হাতে। টুর্নামেন্টের মোট প্রাইজমানি ধরা হয়েছে ৫৬ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪৭ কোটি ৮৭ লাখ টাকা।

আসরের চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার (১৪ কোটি টাকা)। আইসিসি রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রাইজমানি।

চ্যাম্পিয়ন দলের থেকে অর্ধেক ৮ লাখ ডলার পাবে রানার্স আপ দল। এছাড়া সেমিফাইনালে যে দুটি দল হেরে যাবে তারা পাবে ৪ লাখ ডলার করে।

রাউন্ড ওয়ানের বিজয়ী দলও পাচ্ছে আর্থিক পুরস্কার। এই পর্বে প্রত্যেক ম্যাচ জয়ী দল বোনাস পাবে ৪০ হাজার ডলার করে। এছাড়া প্রথম পর্বে যে দলগুলো বাদ পড়বে তারা পাবে ৪০ হাজার ডলার করে মোট ১ লাখ ৬০ হাজার ডলার।

২০১৬ সালের বিশ্বকাপের মতো এবারের আসরে সুপার টুয়েলভ পর্বে প্রত্যেক জয়ী দলগুলোর জন্য বোনাসের ব্যবস্থাও রেখেছে আইসিসি। এই পর্বে প্রত্যেক ম্যাচ জয়ী দল ৪০ হাজার ডলার করে পাবে। এছাড়া সুপার টুয়েলভ থেকে বিদায় নেয়া প্রত্যেক দল পাবে ৭০ হাজার ডলার করে মোট ৫ লাখ ৬০ হাজার ডলার।

এই বিভাগের আরো খবর