বুধবার   ২৫ মে ২০২২   জ্যৈষ্ঠ ১১ ১৪২৯   ২৩ শাওয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৩

পুলিশ হেফাজতে যুবকের মৃত্যুর খবরে সড়ক অবরোধ-গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২  


 বৃহস্পতিবার (১৪ এপ্রিল) দিনগত রাত ১টার দিকে সদর উপজেলার হারাটি ইউনিয়নের চরকেরথান এলাকায় বৈশাখী মেলার পার্শ্ববর্তী জুয়ার আসরে ধাওয়া করে দুজনকে আটক করে পুলিশ। এদের মধ্যে পুলিশ হেফাজতে রবিউল (২৫) নামের এক যুবকের মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়েছে।


রবিউল ইসলাম সদর উপজেলার মহেন্দ্রনগর কাজীরচওড়া এলাকার দুলাল খানের ছেলে।

স্থানীয়রা জানান, উপজেলার হিরামানিক এলাকার বৈশাখী মেলায় জুয়া খেলা চলছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় অন্যরা পালিয়ে গেলেও আটক হন রবিউল খান ও দক্ষিণ হিরা মানিক এলাকার মৃত রসনির ছেলে প্রহলাদ রায়। এসময় পুলিশ আটক দুজনকে ভ্যানে ওঠানোর চেষ্টা করলে রবিউল রাজি হয়নি। পরে তাকে ঘটনাস্থলে নির্যাতন করা হয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয় এবং সেখানে তার মৃত্যু হয়।

Lash-2

নিহত রবিউলের চাচা মনসুর আলী বলেন, ‘রবিউল জুয়ার সঙ্গে জড়িত নয়। সে বৈশাখী মেলা দেখতে গিয়েছিল। মেলার পাশে জুয়া খেলা চলছিল। পুলিশ সেখানে ধাওয়া দিলে জুয়াড়িরা পালিয়ে যায়। পরে রবিউলসহ দুজনকে আটক করে পুলিশ। তাদের থানায় নিয়ে যেতে চাইলে রবিউল পুলিশের ভ্যানে উঠতে না চাওয়ায় বেদম মারধর করা হয়। পুলিশের নির্যাতনেই রবিউলের মৃত্যু হয়েছে।’


পুলিশ হেফাজতে রবিউলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রাত ২টার দিকে মহেন্দ্রনগরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করেন স্থানীয়রা। এসময় তারা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন। পরে ভোর ৪টার দিকে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রবিউল। তবে এ বিষয়ে হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, ‘গ্রেফতারদের থানায় আনার সময় একজন অসুস্থতা বোধ করলে তাকে চিকিৎসার জন্য সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রেফার করে। অন্যত্র নিয়ে যাওয়ার প্রস্তুতিকালে তিনি মারা যান। সন্দেহ হলে আবারো তাকে চিকিৎসক দেখানো হয় এবং চিকিৎসক মৃত ঘোষণা করেন। এসময় নির্যাতনের বিষয়টি এড়িয়ে যান তিনি। 

এই বিভাগের আরো খবর