শনিবার   ০৪ জুলাই ২০২০   আষাঢ় ১৯ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৮৩

কারোনা থেকে সুস্থ হয়ে উঠছেন আফ্রিদি

সুমন হোসেন,

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

 

ক্রিকেট বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সবচেয়ে বড় নাম পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর দেন তিনি। তবে আশার খবর হলো ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন আফ্রিদি। সামাজিক যোগাযোগমাধ্যমে সুস্থ হয়ে ওঠার খবর নিজেই জানিয়েছেন এই পাকিস্তানি তারকা।

গতকাল বুধবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে আফ্রিদি বলেন, 'আসসালামুআলাইকুম, আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্, আমিও খুব ভালো আছি। শুরুর দুই-তিন দিন আমার জন্য কঠিন ছিল। যত দিন গড়াচ্ছে, আমার শারীরিক অবস্থার ততই উন্নতি হচ্ছে। এটা নিয়ে এত চিন্তা করার কিছু নেই। যতক্ষণ না আপনি নিজে হেরে যাবেন, তার আগ পর্যন্ত কোনো রোগ আপনার কোনো ক্ষতি করতে পারবে না।’

করোনার দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছেন আফ্রিদি। মানুষের সেবা করতে গিয়ে নিজেই করোনায় আক্রান্ত হয়ে যান। এই কঠিন সময়ে সবার সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানান পাকিস্তান অলরাউন্ডার।

আফ্রিদি বলেন, ‘অনেক শুকরিয়া যে আমার রোগটা শুরুতে হয়নি। কারণ শুরুতে হলে আমি হয়তো এত জায়গায় সফর করতে পারতাম না, এত মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিতে পারতাম না। দেশ এবং দেশের বাইরে থেকে অনেক মানুষের দোয়া পাচ্ছি। ভালো লাগছে, আমি সবার কাছে কৃতজ্ঞ। আশাকরি এভাবেই আপনারা আমাকে সবসময় সমর্থন দিয়ে যাবেন।'

করোনার প্রভাব ছড়িয়ে পড়ার শুরু থেকেই মানুষের জন্য কাজ করে যাচ্ছেন আফ্রিদি। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে পাকিস্তানের সব জাগায় অসহায়-দুস্থদের জন্য সাহায্য পাঠিয়েছেন তিনি।

শুধু তাই নয়, করোনার কালে বাংলাদেশি মানুষদের পাশে দাঁড়ানোর সুযোগও কাজে লাগিয়েছেন আফ্রিদি। গত মাসে অসহায় মানুষদের সাহায্য করার জন্য নিজের ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলেন বাংলাদেশি তারকা মুশফিকুর রহিম। সেই ব্যাট নিলাম থেকে প্রায় ১৭ লাখ টাকায় কিনে নিয়েছিলেন পাকিস্তান তারকা। এত দিন ধরে মানুষের উপকার করে যাওয়া আফ্রিদিই এবার আক্রান্ত হলেন প্রাণঘাতী এই করোনা ভাইরাসে।

আফ্রিদি ছাড়াও কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার তৌফিক উমর। বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। তার আগে গত এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান পাকিস্তানি ক্রিকেটার জাফর সরফরাজ।

এই বিভাগের আরো খবর