এই দিন

শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ২০ ১৪২৭   ১৯ রবিউস সানি ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৩৯৪

করোনাকালের আইকন ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ কামাল দেওয়ান

গাজীপুর ব্যুরো

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

টঙ্গীর সাধারণ মানুষের জন্য উদারতার এক অন্যন্য দৃষ্টান্ত হচ্ছেন ৪৯ নং ওর্য়াড যুবলীগ নেতা ও এরশাদ নগর ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কামাল দেওয়ান।থেমে নেই তার সাধারণ মানুষের প্রতি ভালোবাসা।

টঙ্গীর মধ্যে করোনা কালিন সময়ে যুবলীগ নেতা কামাল দেওয়ান সর্বপ্রথম ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে থাকেন।।

এব্যাপারে স্থানীয় এলাকাবাসী বলেন আলহাজ্ব মোঃ কামাল দেওয়ান  সবসময়ই তাদের বিপদে-আপদে পাশে এসে দাঁড়িয়েছেন এবং তার সাধ্যমত সকলকে সবসময় সাহায্য করে গেছেন।

তারা আরও বলেন করোনা (covid-19) ভাইরাস এর জন্য যখন বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও লোক ডাউন করা হয়, এর ফলে খাবার সংকট দেখা দেয়,তখন কামাল দেওয়ান নিজ  অর্থায়নে গরিব ও  কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার  পৌঁছে  দিয়েছেন।

৪৯ নং ওয়ার্ড এর মসজিদের খতিব,ইমাম ও মুয়াজ্জিন তারা জানান এই মহামারীর সময় যখন আমাদের খোঁজ কেউ  রাখেনি তখন আমাদের পাশে এগিয়ে আসেন কামাল দেওয়ান এবং আমাদের খোঁজ খবর সহ নগদ অর্থ উপহার হিসেবে প্রদান করেন।
কামাল দেওয়ান আমাদেরকে এই বিশ্ব মহামারী করোনাভাইরাস মোকাবেলায় আল্লাহর নিকট দোয়া ও  প্রার্থনা করার অনুরোধও করেন।

এবং কিভাবে এই দুর্যোগপূর্ণ  সময়ে পুরো
এরশাদনগর বাসীকে সচেতন ও  সহযোগিতা করা যায় এ নিয়ে আলোচনা করেন।

এ ব্যাপারে  যুবলীগ নেতা কামাল  দেওয়ান বলেন
আমরা এখন কঠিন সময় পার   করছি,   আপনারা সকলেই জানেন বাংলাদেশের করোনা নামক  ভাইরাস  টি এখন  পুরো বিশ্বে মহামারী আকার ধারণ করেছে , এই মহামারীর ফলে মহাবিশ্বের অন্যান্য রাষ্ট্র গুলোর পাশাপাশি আমাদের বাংলাদেশ কেউ লকডাউন করা হয়েছিল এবং বন্ধ ঘোষণা করা হয়েছিল  বাংলাদেশের সকল শ্রম  এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

 এর ফলে বেকার হয়ে পড়েছিল বাংলাদেশের প্রায় অর্ধ শতাধিক মানুষ।   এবং খাবারের সংকট দেখা গিয়েছিল প্রায় সর্বত্রই। গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জনাব মতিউর রহমান মতি ভাই এর নির্দেশ একটাই ছিল আমাদের আশেপাশের গরিব দুঃখী মানুষ অনাহারে  যেন না থাকে।  তাই আমার সাধ্যমতো আমার নিজের অর্থায়নে প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  করেছি।

তিনি আরো বলেন ভবিষ্যতেও  যদি খাদ্য সংকট দেখা দেয় আমি আমার সাধ্যমত যতটুকু সম্ভব গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ্।

এই বিভাগের আরো খবর