বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০   আশ্বিন ১৫ ১৪২৭   ১২ সফর ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৬০

একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু চাঁদপুর সরকারি কলেজ

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী  চাঁদপুর সরকারি কলেজে রবিবার ১৩ -১৭সেপ্টেম্বর পর্যন্ত এই ভর্তি কার্যক্রম চলবে।২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। 

শিক্ষার্থীরা কলেজ ওয়েবসাইটে প্রবেশ করে ভর্তি ফরমটি যথাযথভাবে পূরণ করে অনলাইনে সাবমিট করতে হবে । পরে পূরণকৃত ফরমটি ডাউনলোড করে প্রিন্ট করা ফরমটি  কলেজ ক্যাম্পাসে অস্থায়ী ভাবে স্থাপিত শিউর ক্যাশ বুথে টাকা জমা দিতে হবে। পরে শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রম শেষ হবে। 

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পরিস্থিতি স্বাভাবিক হলে তখন জমা দিতে হবে।

কোভিট-১৯ এর কারণে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিউর ক্যাশ বুথে টাকা জমা দিতে পারবে।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ সার্বক্ষণিক ভাবে ভর্তি কার্যক্রমটি তদারকি করছেন। তিনি ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। শিক্ষার্থী ও অভিভাবদের খুবই আনন্দিত হয়েছেন। 

অধ্যক্ষ অসিত বরণ দাশ বলেন, আমরা এবার শিউর ক্যাশ এর মাধ্যমে ক্যাম্পাসে টাকা জমা নেয়ার সিস্টেমটি রেখেছি, তবে এটিই শেষ। কোভিট -১৯ কারনে  আমরা শিক্ষার্থীদেরকে পরবর্তীতে নিজের শিউর  ক্যাশ একাউন্ট থেকে অথবা শিউর ক্যাশ এজেন্টের দোকানের মাধ্যমে টাকা জমা দিতে পারবে। তখন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে আসার প্রয়োজন পড়বে না।

ভর্তি কার্যক্রমের সাথে যুক্ত আছেন যেই সব  শিক্ষকরা তারা হলেন হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ বেদারুল আলম, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেন এবং গণিত বিভাগের প্রভাষক মোঃ শুকুর আলম মজুমদার।

এই বিভাগের আরো খবর