মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৮

আমাদের গন্তব্য ২০৪১ সনের মধ্যে উন্নত বাংলাদেশ: ময়মনসিংহ সিটি মেয়র

সেকান্দর আলী (ময়মনসিংহ ব্যুরো) 

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, একটি দেশ হুট করেই উন্নতি লাভ করে না। উন্নয়নের জন্য প্রয়োজন সঠিক পরিকল্পনা ও তার বাস্তবায়ন। আমাদের গন্তব্য ২০৪১ সনের মধ্যে উন্নত বাংলাদেশ। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে তাঁর পরিকল্পনা যদি সঠিকভাবে বাস্তবায়ন হয় তবে ২০৪১ সালের মধ্যেই আমরা উন্নত দেশের নাগরিক হবো ইনশাল্লাহ। 


গতকাল ১২/০৯/২০২১ইং বেলা ৩ টায় এডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে স্টেজ ফর ইয়ুথ এর ২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে একথা বলেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।


তিনি আরো বলেন, ১৯৭৫ এর আগস্টে জাতির পিতাকে হত্যার পর যুবসমাজের কোন অভিভাবক ছিল না। যুব শক্তিকে কাজে লাগিয়ে রাষ্টের উন্নয়নকে ত্বরান্বিত করার কোন প্রচেষ্টা ছিলো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের যুবসমাজের মাঝে আজ গতি সঞ্চার হয়েছে। তরুণদের প্রশিক্ষণের ব্যবস্থা, সহজ শর্তে ঋণ প্রদান এবং ডিজিটাল প্রযুক্তির প্রসারের মাধ্যমে তরুণেরা আত্মকর্মসংস্থান খুঁজে নিতে পারছেন। 


অনুষ্ঠানের উদ্বোধন করেন স্টেজ ফর ইয়ুথ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইলিয়াস হোসাইন। সভাপতিত্ব করেন ময়মনসিংহ স্টেজ ফর ইয়ুথ এর আহবায়ক সাফরান আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ফখরুল হাসান, মুদ্রণ ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবক আলী ইউসুফ, সময় টিভির ব্যুরো প্রধান হারুন উর রশীদ, ক্লিন আপ বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং স্বেচ্ছাসেবক এডভোকেট মতিউর রহমান ফয়সাল, ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহবায়ক নওশেল আহমেদ অনি এবং যুগ্ম আহবায়ক তাফসির আলম রাহাত, ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি অনুপম সাহা এবং সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল হাসান প্রমুখ।


অনুষ্ঠানে স্টেজ ফর ইয়ুথ এর সদস্যবৃন্দ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন ছাত্র সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানে ১১ টি স্বেচ্ছাসেবী সংগঠন ও ৯ জন তরুণ উদ্যোক্তাকে সম্মাননা প্রদান করা হয়।
 

এই বিভাগের আরো খবর