এই দিন

বুধবার   ২১ অক্টোবর ২০২০   কার্তিক ৬ ১৪২৭   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৭

অবশেষে মাঠে নামছেন গেইল

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

শেষ হয়ে গেছে আইপিএলের প্রথম অর্ধেক অর্থাৎ নিজেদের প্রথম ৭টি ম্যাচ খেলে ফেলেছে অংশগ্রহণকারী সব দল। কিন্তু এখনও পর্যন্ত একটি ম্যাচেও মাঠে নামা হয়নি কিংস এলেভেন পাঞ্জাবের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইলের।

এমন না যে গেইলকে বাইরে রেখে দুর্দান্ত খেলছে পাঞ্জাব, তাই উইনিং কম্বিনেশন ধরে রাখতে তাকে দলে নেয়া যাচ্ছে না। উল্টো প্রথম সাত ম্যাচের ছয়টিতেই হেরে পয়েন্ট টেবিলে সবার নিচে অবস্থান পাঞ্জাবের। তবু কেনো নেয়া হয়নি গেইলকে?- মনে প্রশ্ন জাগাই স্বাভাবিক।

উত্তর জানিয়েছিলেন পাঞ্জাব কোচ অনিল কুম্বলে। মূলত খাদ্যে বিষক্রিয়ার কারণে তাকে নিতে পারেনি পাঞ্জাব। তবে ভক্ত-সমর্থকদের জন্য এখন পাওয়া গেছে খুশির খবর। পরের ম্যাচেই মাঠে নামতে চলেছেন দ্য ইউনিভার্স বসখ্যাত গেইল।

নিজেদের ওয়েবসাইটে এ খবর জানিয়েছে কিংস এলেভেন পাঞ্জাব। খাদ্যে বিষক্রিয়াজনিত কারণে হওয়া পেটের পীড়ার কারণে হাসপাতালে পর্যন্ত থাকতে হয়েছিল গেইলকে। তবে এখন পুরোপুরি সুস্থ তিনি। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে ফিরেছেন টিম হোটেলে।

শুধু তাই নয়, সোমবার থেকে অনুশীলনও শুরু করে দিয়েছেন গেইল। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে পরবর্তী ম্যাচ খেলবে পাঞ্জাব। সেই ম্যাচে গেইলের মাঠে নামার সম্ভাবনা প্রায় শতভাগ। দলের অবস্থা যখন বেগতিক, তখন গেইলের মতো বিশ্বতারকার অন্তর্ভুক্তি বাড়তি অনুপ্রেরণার উৎস হতে পারে।

মূলত গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাতেই প্রথমবারের মতো এবারের আইপিএলে নামার কথা ছিল গেইলের। এমনটাই জানিয়েছিলেন পাঞ্জাব কোচ কুম্বলে। কিন্তু পেটের পীড়ার কারণে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সেই ম্যাচ ও পরে কলকাতা নাইট রাইডার্স বিপক্ষেও খেলা হয়নি গেইলের।

অবশেষে টুর্নামেন্টের মাঝপথ পেরিয়ে মাঠে নামা হচ্ছে এ ক্যারিবীয় দানবের। টুর্নামেন্টের গত আসরেও যার ব্যাট থেকে এসেছে বিষ্ফোরক সব ইনিংস। যেখানে ১৩ ইনিংসে ১৫৩.৬০ স্ট্রাইকরেটে দলের দ্বিতীয় সর্বোচ্চ ৪৯০ রান করেছিলেন গেইল। এবার বাকি আর ৭ ম্যাচ, গেইল নিজের ফর্ম দেখাতে পারলে হয়তো অবিশ্বাস্য প্রত্যাবর্তন করেই ফেলবে পাঞ্জাব।

এই বিভাগের আরো খবর