রোববার   ১৪ এপ্রিল ২০২৪   চৈত্র ৩০ ১৪৩০   ০৫ শাওয়াল ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৯

ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪  

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী ৩৬ বছর বয়সী ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়া বর্তমানে খেলছেন পর্তুগালের ক্লাব বেনফিকায়। সম্প্রতি তিনি জানিয়েছিলেন, বেনফিকা থেকে তিনি স্বদেশি কোনো ক্লাবে ফিরতে পারেন। বিশেষ করে তার শৈশবের ক্লাব রোসারিও সেন্ট্রালে।

এই ঘোষণা দেওয়ার পর পরই হত্যার হুমকি দেওয়া হলো তাকে ও তার পরিবারকে। রোসারিওতে আসলে ডি মারিয়া যেখানে থাকেন সেখানে  স্থানীয় সময় সোমবার একটি প্যাকেট পায় স্টাফরা। সেটা খুলে তারা ডি মারিয়া ও তার পরিবারকে হত্যার হুমকি সম্বলিত একটি চিঠি পায়। সেখানে লেখা আছে ডি মারিয়া যদি তার শৈশবের ক্লাব কিংবা নিজ শহরের কোনো ক্লাবে খেলতে আসে তাহলে তাকে ও তার পরিবারকে হত্যা করা হবে।

আর্জেন্টিনার পুলিশ অবশ্য সাথে সাথেই বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত শুরু করেছে। এ বিষয়ে স্থানীয় সরকারের নিরাপত্তা বিভাগের একজন কর্মচারী এস্তেবান সান্তানতিনো বলেন, ‘আসলে এই ধরনের হুমকির মাধ্যমে সামাজিক নৈরাজ্য ও ভয়-ভীতি ছড়ানো হয়। আর এটাই তাদের উদ্দেশ্য থাকে। মানুষকে ভীত-সন্ত্রস্ত করতে পাবলিক ফিগারদের তারা এই ধরনের হুমকি দিয়ে থাকে।’

রোসারিও এমনই একটি শহর যেখানে মাদক ব্যবসায়ীদের বিবাদমান গ্রুপের মধ্যে সহিংসতা ও সংঘর্ষ লেগেই থাকে। রোসারিওতে প্রতি ১ লাখ মানুষের মধ্যে ২২ জন হত্যাকাণ্ডের শিকার হন। যা আর্জেন্টিনায় হত্যাকাণ্ডের গড়ের (৪.২) চেয়ে অনেক বেশি।

গেল সপ্তাহে অবশ্য আর্জেন্টিনার সরকার বলেছেন যে, রোসারিওতে সশস্ত্র বাহিনী পাঠাবেন। তারা সেখানে টহল বাড়াবে এবং মাদক কারবারীদের বিরুদ্ধে লড়বে।

এই বিভাগের আরো খবর