শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
১৬১

ভারী বর্ষণের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯  

আগামী দু’একদিন বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও ২৬ জুলাই থেকে রংপুর অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। আগামী দু’একদিন বৃষ্টিপাতের প্রবণতা কম থাকলেও ২০ জুলাই থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে এবং ২৬ জুলাই থেকে রংপুর অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়ে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ।

খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানায়।

গতকাল বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া সারাদেশে রাত ও দিনের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে খুলনার কুমারখালিতে ৪৪ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ০৩ মিলিমিটার। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস এবং ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। গতকাল ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

এই বিভাগের আরো খবর