এই দিন

বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১   বৈশাখ ১ ১৪২৮   ০৩ রমজান ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৭৭

বাণিজ্য সংগঠনের নির্বাচনে বাধা কাটলো

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় আগামী ডিসেম্বর পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন বন্ধ করা হয়। কিন্তু স্থগিতাদেশ দেয়ার একদিন পরই তা প্রত্যাহার করে নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বুধবার নতুন নির্দেশনা জারি করে বাণিজ্য সংগঠনসহ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে মন্ত্রণালয়।

এতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠন সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি পরিপালন করে তাদের সুবিধামতো সময়ে সংগঠনের বার্ষিক সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন করতে পারবে।

যেসব বাণিজ্য সংগঠন স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সভা আয়োজন ও নির্বাচন বোর্ড ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া চলমান রেখেছে তাদের বার্ষিক সভা ও নির্বাচন করতে কোনো বাধা নেই।

এর আগে ৬ এপ্রিল দেয়া নির্দেশনায় বলা হয়েছিল, করোনাভাইরাসের বিস্তার রোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সব বাণিজ্য সংগঠনের বার্ষিক সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হলো।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০২১-২৩ মেয়াদের নির্বাচন আগামী ৫ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। করোনার কারণে এই নির্বাচন নির্দিষ্ট সময়ে হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু আজকের নির্দেশনায় সেই সংশয় কেটে গেলো। ফলে নির্ধারিত সময়ে নির্বাচন করতে পারবে ফেডারেশন।

এই বিভাগের আরো খবর