মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২   মাঘ ১১ ১৪২৮   ২১ জমাদিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১১৫

জি-সিরিজে বঙ্গবন্ধুকে নিয়ে গান ‘মহানায়ক’

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

এই মহান নেতাকে নিয়ে বিভিন্ন সময়ে বহু গান প্রকাশিত হয়েছে। সেই সব গানে উঠে এসেছে বঙ্গবন্ধুর বন্দনা, তার বীরত্ব আর নেতৃত্বের গল্প।

বিজয় দিবস উপলক্ষে মহান এই নেতাকে নিয়ে গান করলেন ওয়ারফেজ ব্যান্ডের প্রাক্তন ভোকালিস্ট মিজানুর রহমান মিজান। মো. মঞ্জুর উল আলম চৌধুরীর কথায় ‘মহানায়ক’ শিরোনামের গানের সুর ও সঙ্গীত করেছেন রাজেশ ঘোষ। জি-সিরিজ নিবেদিত গানটি সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় অডিও-ভিডিও শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ এর মিউজিক ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

এ সময় ঢাকা প্রকাশের সম্পাদক মোস্তফা কামাল, বলেন, মঞ্জুর উল আলম চৌধুরীর গান আগে থেকেই শুনি। তিনি অনেক ভালো গান করেন। একটি গানের মাধ্যমে যে, বঙ্গবন্ধুকে তুলে ধরা যায় তা তিনি গানে করে দেখিয়েছেন। আমি চারটি উপন্যাসে যা করে দেখাতে পারিনি তা তিনি গানের মাধ্যমে করে দেখিয়েছেন। তিনি কবিতা লিখলেও শুরুটা গান দিয়ে।

আমার কাছে মনে হচ্ছে এটি বিরল প্রতিভা। জি-সিরিজকে ধন্যবাদ এমন একটি গানের সাথে থাকার কারণে। আশা করি, গানটি সবার ভালো লাগবে। গানটি ইতিহাসকে ধারণ করবে।

ফাহমিদা নবী বলেন, চমৎকার আয়োজন। জি সিরিজ আমাদের পথচলার সঙ্গী। আমার প্রিয় একটি প্রতিষ্ঠান। মঞ্জুর উল আলম ভাই একজন গান পাগল মানুষ। এমন সুন্দর একটি গানের জন্য শুভকামনা। সবাই ভালো একটি গান পেল।
নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে কেউ কিছু করলে আমি সেখানে উপস্থিত থাকার চেষ্টা করি। এটি আমার অভ্যাসে পরিণত হয়েছে। এই গানের অনুষ্ঠানে থাকতে পেরে ভালো লাগছে। গানটির জন্য শুভকামনা।
নতুন এ গান প্রসঙ্গে জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া (খালেদ) বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তথা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দারুণ একটি গান ‘মহানায়ক’। এই গানের সঙ্গে সংশ্লিষ্ট সবার জন্য শুভকামনা। এমন একটি মহৎ আয়োজনের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে জি সিরিজ পরিবারও আনন্দিত।

এই বিভাগের আরো খবর