সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৫ জ্বিলকদ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
১১২

করোনা সংকটে বিএনপি জনগণের পাশে আছে: ফখরুল

প্রকাশিত: ২২ জুন ২০২০  

করোনা মহামারিতে বিএনপি জনগণের পাশে আছে এবং থাকবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে দরিদ্র দুস্থ মানুষকে ত্রাণ দিয়ে যাচ্ছে বিএনপি নেতাকর্মী। এ পর্যন্ত ২ কোটি মানুষকে ত্রাণ দিয়েছি। আমাদের নেতাকর্মীরা যে কাজ করছে তাতে বলছি যে আমরা মানুষের কাছে আছি, তাদের পাশে আছি।


সোমবার (২২ জুন) দুপুরে ডক্টর এসোসিয়েশন অফ বাংলাদেশে (ড্যাব) এর 'হোম হেল্থ সার্ভিস' উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্স যুক্ত হোন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অনুষ্ঠানের শুরুতে কোভিড-১৯ যোদ্ধাদের শ্রদ্ধা জানানো হয়। আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের আত্মার মাগফেরাত কামনা করেন।

ড্যাবের কার্যক্রম সমূহের মধ্যে রয়েছে অ্যাম্বুলেন্স সার্ভিস, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, কোভিড সুস্থদের স্বেচ্ছায় প্লাজমা ডোনার তালিকা প্রস্তুত, কভিড-১৯ আক্রান্তদের নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডাক্তার হারুন আল রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে যুক্ত ছিলেন ড্যাবের প্রধান উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক অধ্যাপক ডাক্তার ফরহাদ হালিম ডোনার, ড্যাব- এর মহা-সচিব ডাক্তার মোঃ আব্দুস সালামসহ সিনিয়র নেতৃবৃন্দ।

ফখরুল বলেন, চীনে করোনাভাইরাস শনাক্ত হওয়ার ৩ মাস পরে আমাদের এখানে শনাক্ত হয়। আমাদের এখানে অনেক পরে শুরু হলেও এর গুরুত্ব দেয়নি সরকার। তারা তখন ব্যস্ত ছিল শতবর্ষ পালন নিয়ে। বাংলাদেশের মানুষের যখন বিপদ আসছে তখন এই সরকার গুরুত্ব উপলব্ধি করতে পারেন না। আমরা শুরুতে বলেছিলাম এই বিপদ শুধু সরকার ও আমলাদের নিয়ে মোকাবিলা করতে পারবে না। আমরা বলেছিলাম সকল পেশার মানুষ নিয়ে একটি জাতীয় ঐক্য গড়ার। এই সরকার জনগণের ভোটে নির্বাচন নয় যার কারণে তারা জনগণের নিয়ে ভাবে না। তারা জাতীয় ঐক্য তো গড়েনি অন্যদিকে বিএনপিকে নিয়ে নানা বিদ্রুপ করেছে। তারা বলেছে আমরা নতুন ষড়যন্ত্র করছি।

সরকারের ওপর কোন মানুষের আস্থা নেই উল্লেখ করে তিনি বলেন, এই ধরণের মহামারি মোকাবেলার জন্য সঠিক তথ্য সরবরাহ করা দরকার। কিন্তু সরকার সঠিক তথ্যও দিচ্ছে না। যখন আমাদের শ্রমিক ভাইরা বিদেশ থেকে এসেছে তখন যদি ব্যবস্থা নেয়া যেত তাহলে করোনা মোকাবিলা করা যেত। কিন্তু সরকার সেটা করেনি।

এই বিভাগের আরো খবর