মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১০৪

আযানের কারণে গ্রেফতার এক কলঙ্কজনক অধ্যায়

AL amin rachel

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

 ইনসাফপূর্ণ সমাজ গঠনে দায়িত্বশীলদের 
সর্বক্ষেত্রে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে
 শূরা অধিবেশনে মহাসচিব, প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ
 
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত ইনসাফপূর্ণ সমাজ গঠনে দায়িত্বশীলদের সর্বক্ষেত্রে যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। যুগ চ্যালেঞ্জের মোকাবেলায় সংগঠনকে সর্বস্তরের মানুষের কাছে তুলে ধরতে হবে। , হিংসা অহংকার
ও পদের লোভ পরিহার করতে হবে। দরদি দায়ী হিসেবে নিজেকে তুলে ধরতে হবে।
গতকাল সন্ধ্যায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং জয়েন্ট সেক্রেটারী ডা. শহিদুল ইসলামের পরিচালনায় ষাম্মাষিক প্রতিবেদন তুলে ধরেন সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার। অধিবেশন বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান। বক্তব্য রাখেন উপদেষ্টা মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, নুরুজ্জামান সরকার ও মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম সম্প্রতি চট্টগ্রামে পাহাড়ে আযান দেয়ার কারণে গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, আবহমান কাল থেকে এদেশের মানুষ মুসলমান। এদেশের রাজধানী মসজিদের শহর বলে পরিচিত। আযানের আওয়াজে এদেশের মানুষের ঘুম ভাঙ্গে। ফজরের পর লাঙ্গল জোয়াল কাঁধে নিয়ে মাঠে যাওয়া এদেশের কৃষিভিত্তিক সমাজের ঐতিহ্য। এই বাংলাদেশে আযানের কারণে গ্রেফতার এক কলঙ্কজনক অধ্যায়। তিনি বলেন, আযান এদেশের মানুষের মুক্তির মহাবার্তা। কিন্তু এক শ্রেণীর মানুষের আযান এলার্জি আমরা দেখে আসছি। এদের এ আযান এলার্জির কারণে দেশের সম্প্রদায় সম্প্রতি হুমকির সম্মুখীন।  তিনি বলেন, গ্রেফতারকৃত দুইজন মাদরাসা ছাত্রকে মুক্তি না দিলে সারাদেশে আযানের কর্মসূচি দেয়া হবে।