মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৫

যে কারণে প্রবাসে তমালিকা কর্মকার

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

 

এক সময়ের টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। অনেক নাটকে অভিনয়ের মাধ্যমে মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। কিন্তু গেল কয়েক বছর ধরেই টিভি নাটকে অনিয়মিত তমালিকা। সর্বশেষ গেল বছর চয়নিকা চৌধুরীর পরিচালনায় নারী দিবসের ও ঈদের একটি নাটকে অভিনয় করেন তিনি।

এই অভিনেত্রী এখন আমেরিকার নিউ জার্সিতে আছেন। গেল কয়েক বছর ধরে তিনি সেখানে থাকছেন। তবে মাঝে-মধ্যে দেশে আসেন। গেল বছর শেষবারের মতো দেশে আসেন তিনি।

লকডাউনের আগ মুহূর্তে আবার দেশ ছাড়েন। খুব শিগগিরই তার দেশে আসার সম্ভাবনা নেই বলেও জানা যায়। মনের মতো গল্প ও কাজের পরিবেশ না থাকায় এই অভিনেত্রী আড়ালে চলে যান। একইসঙ্গে আমেরিকায় স্থায়ী হওয়ার জোর প্রচেষ্টা চালান।

তমালিকার অভিনয়ের শুরুটা মঞ্চ থেকেই। আরণ্যক দলের অন্যতম নাটক ইবলিস, জয় জয়ন্তী, খেলা খেলা, ওরা কদম আলী, প্রাকৃতজন কথা, বিদ্যাসাগর এবং ময়ূর সিংহাসনে অভিনয়ের মধ্য দিয়ে থিয়েটার অঙ্গনে বেশ জনপ্রিয়তা পান।

১৯৯৬ সালে তিনি লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’তে অভিনয় করে দারুণ সাড়া ফেলেন। চলচ্চিত্রেও এই অভিনেত্রী অভিনয় করেন। ‘এই ঘর এই সংসার’- ছবিতে অভিনয় করে চলচ্চিত্রের দর্শকের মনে দাগ কাটেন তিনি। এছাড়া তার উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো ‘কিত্তনখোলা’ ও ‘ঘেটুপুত্র কমলা’। সূত্র: মানবজমিন

এই বিভাগের আরো খবর