বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৪

রেকর্ড জুটি ভেঙে তিনশ’ অতিক্রম বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ২৪ মে ২০২২  

টেস্টে ষষ্ঠ উইকেটে বিশ্বরেকর্ড করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় দিন সেই রেকর্ড জুটি নিয়েই শুরু হয়। কিন্তু বেশি সময় স্থায়ী হয়নি এ জুটির খেলা। মাঠ ছাড়তে হয়েছে লিটনকে। তার পেছন ধরে শূণ্য রানেই বিদায় নিয়েছেন মোসাদ্দেক।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৯৭ ওভারে ৭ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩০৩ রান। যদিও প্রথম দিনের শুরুতে যা ঘটেছিল তার চেয়ে এই ভালো। তিনশ’ অতিক্রম করতে পেরেছে তারা। এটাই কম কিসে? 

এ মুহূর্তে ষষ্ঠ উইকেটে বাংলাদেশের সেরা জুটি লিটন-মুশফিক। কিন্তু ২৫ রানের কমে ৫ উইকেট হারানো কোনও দলের ষষ্ঠ উইকেটে শতরান ছাড়ানো জুটি এটাই প্রথম। এই জুটিতে ভর করেই বাংলাদেশ মোটামুটি বড় সংগ্রহের স্বপ্ন দেখেছে। যদিও দ্বিতীয় দিনটা তারা নিজেদের করে রাখতে ব্যর্থ।  প্রথম দিনে টস জিতে ব্যাটিংয়ে নামার পর নিজেরাই নিজেদের বিপদে ফেলে বাংলাদেশ। শুরুতে লঙ্কান পেস বোলিং এ কেঁপে ওঠে স্বাগতিকরা। একে একে হারায় বাঘা ব্যাটারদের।

বাংলাদেশ একাদশ: 
তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: 
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা। 

এই বিভাগের আরো খবর