বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৭

উদ্বোধনের ১৪ মাস পর মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু আজ

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ১ জুন ২০২২  

উদ্বোধনের ১৪ মাস পর ঢাকা ক্যান্টনমেন্ট থেকে ভারতের নিউ জলপাইগুড়ি রুটে চলাচলের জন্য মিতালী এক্সপ্রেস ট্রেন অনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে আজ বুধবার (১ জুন)। এর আগে ২০২১ সালের ২৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘মিতালী এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করেন। তবে করোনাসহ নানা কারণে শুরু হয়নি চলাচল।

দিল্লিতে আজ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেখানে অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এরইমধ্যে ভারতে অবস্থান করছেন। তিনি এবং ভারতের রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সকাল ৯টা ২৫ মিনিটে ট্রেনটির ভার্চুয়াল ফ্ল্যাগ অফ করবেন।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্যে চলাচল করবে। ট্রেনটি হলদিবাড়ি (ভারত)- চিলাহাটি (বাংলাদেশ) রুট দিয়ে চলাচল করবে। এ ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে পৌনে ১২টার দিকে (আইএসটি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে রাত সাড়ে ১০টায় (বিএসটি), অনুরূপভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে ৯টা ৫৯মিনিটে (বিএসটি), আর নিউ জলপাইগুড়ি পৌঁছাবে রাত সোয়া সাতটায়।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রোব ও বুধবার, বাংলাদেশ থেকে সোম ও বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫ হাজার ২৫৫, এসি সিট ৩ হাজার ৪২০, এসি চেয়ার ২ হাজার ৭৮০ টাকা।

এই বিভাগের আরো খবর