বুধবার   ২০ অক্টোবর ২০২১   কার্তিক ৪ ১৪২৮   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩০

কুমিল্লায় বজ্রপাতের আগুনে পুড়লো ৩০ লাখ টাকার সম্পদ

মশিউর রহমান সেলিম, কুমিল্লা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

ভয়াবহ বজ্রপাতে বিদ্যুৎ শর্টসার্কিটের আগুনে পুড়লো মঙ্গলবার গভীর রাতে কুমিল্লার লাকসাম উপজেলার কান্দিরপাড় ইউপি’র অশ্বতলা গ্রামের টুনাগাজী সর্দার বাড়ীর ৬টি বসতঘরসহ প্রায় ৩০ লাখ টাকার সম্পদ। আকষ্মিক এ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়ে ৬টি পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে।


স্থানীয় একাধিক সূত্র জানায়, মঙ্গলবার রাত ২টার দিকে ধমকা হাওয়া ও থেমে থেমে বজ্রপাত সহ অবিরাম বৃষ্টিপাতের সময় ওই গ্রামের টুনাগাজী সর্দার বাড়ীর লতিফ মিয়ার বসত ঘরের উপর বজ্রপাতে বিদ্যুৎ শর্টসার্কিট থেকে আগুন লেগে যায়। আগুনের কালো ধোঁয়া আর ভয়াবহতার শব্দ শুনে ওই বাড়ীর লোকজনসহ আশে পাশের ঘুমন্ত মানুষগুলো ঘর থেকে বের হয়ে আগুণের ভয়াবহ তীব্রতা দেখতে পেয়ে চিৎকার দিলে এলাকার লোকজন এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। নচেৎ ওই এলাকার শত শত ঘর-বাড়ী এ আগুনের আগ্রাসনে ধ্বংশ হয়ে যেতো। এলাকার লোকজন স্থানীয় প্রশাসনসহ দমকল বাহিনীকে সংবাদ দিলে প্রায় আড়াই ঘন্টা পর দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছলেও ততক্ষনে ওই বাড়ীর ৬টি বসত ঘর প্রায় দেড় ঘন্টা এ অগ্নি দাবানলের হাত থেকে প্রায় ৩০ লাখ টাকার সম্পদ রক্ষা করতে পারেনি। এসময় তখনো অবিরাম বৃষ্টি ও বজ্রপাত হচ্ছিলো।

সূত্রগুলো আরো জানায়, ভয়াবহ অগ্নিকান্ডে ওই বাড়ীর আবদুল লতিফের ১টি বসত ঘর- রান্নাঘর, আবদুল মজিদের ৩টি বসতঘর-রান্নাঘর, ছকিনা বেগমের ১টি বসত-রান্নাঘর ও আরিফ হোসেনের ১টি বসতঘর-রান্নাঘর ক্ষতিগ্রস্থ হয়ে ৬টি পরিবার আজ সর্বশান্ত হয়ে পড়েছে। খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজিয়া বিনতে আলম, থানা পুলিশ, ইউপি চেয়ারম্যান সহ সার্বজনিন নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড মেম্বার সাইফুল ইসলাম চৌধুরী জানায়, এলাকার লোকজন আমার মুঠো ফোনে অগ্নিকান্ডের বিষয়টি জানালে তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে বিস্তারিত দেখে আমার ইউপি চেয়ারম্যান, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দদের অবগত করি। ঘটনার সত্যতা নিশ্চিত করে ওই ইউপি’র চেয়ারম্যান ওমর ফারুক জানায়, স্থানীয় প্রশাসনসহ সার্বজনিন নেতৃবৃন্দ ওই গ্রামের অগ্নিকান্ড স্থলে গিয়েছি। তাৎক্ষনিক ক্ষতিগ্রস্থদের বিষয়ে ইউনিয়ন পরিষদ থেকে খাদ্য সহায়তা এবং দূর্ঘটনাস্থলে উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্থদের জন্য ঢেউটিন, খাদ্য সহায়তাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

এই বিভাগের আরো খবর