সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৮ রজব ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
২৩

বাসচাপায় নাদিয়ার মৃত্যু: কাওলায় সড়ক অবরোধ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

কাওলা ফুটওভার ব্রিজের নিচে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা

কাওলা ফুটওভার ব্রিজের নিচে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা

বাসচাপায় নাদিয়া নিহতের ঘটনায় বিচারের দাবিতে আবারও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কের কাওলা ফুটওভার ব্রিজের নিচে তারা অবস্থান নেন।

এদিকে অবরোধের কারণে খিলক্ষেত থেকে বিমানবন্দর ও উত্তরাগামী সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। এতে মহাখালী, বাড্ডা ও গুলশান এলাকায় সৃষ্টি হয়েছে যানজটের।
নর্দান ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তারা নাদিয়ার মৃত্যুতে ক্ষতিপূরণ ও বিচারের দাবিতে রাস্তা অবরোধ কর্মসূচি পালন করছেন।

 

এর আগে রোববার নাদিয়া নিহতের পর বিকেলে কাওলায় সড়ক অবরোধ করেছিলেন তার সহপাঠীরা। তবে পুলিশের অনুরোধে সন্ধ্যার দিকে শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যান। এরপর দ্বিতীয় দিনের মতো বিচারের দাবিতে আজ সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সড়কে পড়ে থাকা নাদিয়ার নিথর দেহ উদ্ধার করছে পুলিশjagonews24
এদিকে ভিক্টর ক্লাসিক পরিবহনের ঘাতকবাসটির চালক ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার সকালে বাড্ডার আনন্দনগর এলাকায় সার্জেন্ট টাওয়ারের পেছন থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন চালক মো. লিটন ও হেলপার মো. আবুল খায়ের। তাদের দুজনের বাড়ি ভোলায়। দুর্ঘটনার পর তারা পালিয়ে গিয়েছিলেন।
নিহত নাদিয়া নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের শিক্ষার্থী। মাত্র দুই সপ্তাহ আগে তিনি সেখানে ভর্তি হয়েছিলেন।

এই বিভাগের আরো খবর