সোমবার   ০৩ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৮৩

পর্দায় ১৫ আগস্ট, চিত্রনাট্য লিখছেন শেখ সেলিম

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ১৭ জুলাই ২০২০  

 

এবার পর্দায় উঠে আসছে ৭৫’র ১৫ আগস্ট। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে অন্ধকারতম এ অধ্যায়টির অন্যতম সাক্ষী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি নিজেই লিখছেন এর চিত্রনাট্য। আর তাতে নিজের চরিত্রে নিজেই অভিনয় করবেন। বঙ্গবন্ধু পরিবারের এই বর্ষীয়ান নেতা সেভাবেই প্রস্তুতি নিচ্ছেন। 

এদিকে এতে থাকছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রও। আর সেই চরিত্রে অভিনয় করবেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন অভিনেত্রী নিপুণ আক্তার। তার প্রযোজনা প্রতিষ্ঠান টিউলিপ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানার থেকে এই ইতিহাসনির্ভর কাজটি নির্মিত হচ্ছে। 

যদিও এটি সিনেমা না ওয়েব সিরিজ, সে বিষয়ে এখনও স্পষ্ট করেননি অভিনেত্রী। সেই সঙ্গে এতে তিনি নিজে অভিনয় করবেন কিনা সে বিষয়টিও স্পষ্ট করতে চাইছেন না এখনি। 

এ বিষয়ে নিপুন বলেন, ‘সবকিছু আনুষ্ঠানিকভাবে জানানো হবে। সত্যি বলতে ১৫ আগস্ট আমাদের জন্য একটা ইতিহাস হলেও, সেলিম আঙ্কেলদের জন্য এটি খুবই স্পর্শকাতর বিষয়। এই দিনটিকে নিয়ে তিনি বা বঙ্গবন্ধু পরিবারের অন্য সদস্যরাও সচরাচর কথা বলতে চান না। সেজন্যই এই কাজটি নিয়ে আমি আগাম তেমন কিছু বলতে চাই না। তবে এটুকু বলছি, আমি সেলিম আঙ্কেলকে বুঝিয়ে এই কাজটি করার চেষ্টা করছি। তিনি এরমধ্যে লেখা শুরু করেছেন। নিজের চরিত্রে অভিনয়ের জন্য সম্মতি দিয়েছেন।’

নিপুণ আরও বলেন, ‘এটা ঠিক কী হবে সেটা এখনি বলবো না। তবে ওয়েব সিরিজ হচ্ছে না, এটা নিশ্চিত করছি। আর করোনাকাল পার করতে পারলেই আমরা শুটিংয়ে যাবো। সেটিও গুছিয়ে রেখেছি।’

এই বিভাগের আরো খবর