বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫

নাঈমের ব্যাটে ছুটছে বাংলাদেশ

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২১  

নতুন দিন, নতুন ম্যাচ, নতুন করে সূচনা হলেও বদলায় না বাংলাদেশ দলের ব্যাটিংয়ের বেহাল দশা। ঘরের মাঠে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ব্যাটিং ব্যর্থতা দেখা গেছে, তা চলমান আছে পাকিস্তান সিরিজেও। টানা দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো বাংলাদেশ তৃতীয় ম্যাচেও যথারীতি ব্যাটিং বিপর্যয়ে।

মিরপুরে প্রথম দুই ম্যাচের মতো আজও টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে দল। প্রথম ম্যাচে পাওয়ার প্লে-র ছয় ওভারে স্কোর ছিল ২৫ রানে ৩ উইকেট, দ্বিতীয় ম্যাচে ৩৬ রানে ২ উইকেট। সেই ধারাবাহিকতায় সোমবার সিরিজের শেষ ম্যাচেও প্রথম ছয় ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৩৩ রান। 

দ্বিতীয় ম্যাচের তুলনায় ৩টি রান কম হলেও উইকেট একটি কম হারিয়েছে বাংলাদেশ। তবে ৭ম ওভারেই ৩৭ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে বসে দল। উসমান কাদিরের শিকার হয়ে ফেরেন একাদশে সুযোগ পেয়েই ওয়ান ডাউনে নামা শামীম হোসাইন। ২৩ বলে ২২ রান করে ইফতিখার আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। তাঁর ইনিংসে ছিল চারটি চারের মার।


তবে নাঈম-আফিফের ব্যাটে ১০ ওভারেই পঞ্চাশ পার করা বাংলাদেশ দলের স্কোর এখন ১৫ ওভারে ৩ উইকেটে ৮৯। ওপেনার নাঈম শেখ ৩৯ রানে ক্রিজে থেকলেও ২০ রআন করে আউট হয়েছেন আফিফ হোসাইন। যার ফলে ৮০ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এর আগে সাজঘরে ফেরেন এই ম্যাচে ওপেনার হিসেবে দায়িত্ব পাওয়া নাজমুল হোসাইন শান্ত। একটি বাউন্ডারির সাহায্যে পাঁচ বলে পাঁচ রান করে শাহনেওয়াজ দাহানির শিকার হন তিনি। যাতে মাত্র ৭ রানেই প্রথম উইকেট হারিয়ে বসে বাংলাদেশ দল।

বাংলাদেশের একাদশ: 
নাঈম শেখ, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ, ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ:
বাবর আজম (অধিনায়ক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইফতিখার আহমেদ, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদি, হায়দার আলি, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ।

এই বিভাগের আরো খবর