বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৫

দগ্ধদের সর্বোচ্চ চিকিৎসা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ৬ জুন ২০২২  

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে পোড়া রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৬ জুন) চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে দগ্ধ রোগীদের হাসপাতালে দেখতে এসে তিনি এ কথা বলেন।

এর আগে রোববার (৫ জুন) ডাঃ সামন্ত লাল সেন জানান, বিস্ফোরণে দগ্ধরা কেউ শঙ্কামুক্ত না। সবার শ্বাসনালী পুড়ে গেছে। চট্টগ্রাম থেকে কোনো রোগীকে যদি ঢাকায় স্থানান্তর করতে হয় তাহলে সেটার ব্যবস্থা করা হবে।

এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ৩৬ ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এখনও ডিপোতে আগুন জ্বলছিল, উঠছিল ধোঁয়া। ফলে আতঙ্ক কাটেনি কারোর।

যদিও আগুন নিয়ন্ত্রণে বিরামহীন চেষ্টা চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিস ও সেনাসদস্যরা। ফায়ার সার্ভিসের সদস্যরা জানান, ডিপোর পশ্চিম পাশের যে কটি কনটেইনার আছে, এখনো সেগুলো জ্বলছে। সেখানে রাসায়নিক না থাকলে আগুন হয়তো আর ছড়াবে না। কিন্তু রাসায়নিক থাকলে নতুন বিস্ফোরণের আশঙ্কা আছে। কিন্তু সেখানে রাসায়নিক আছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, এখন পর্যন্ত নিহত ৪৯ জনের মধ্যে ২২ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিচয় শনাক্ত হয়নি এমন ব্যক্তিদের ডিএনএ নমুনা সংগ্রহ করতে শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার সকাল সাড়ে ৯টায় ডিএনএ নমুনা সংগ্রহ শুরু হয়। 

এই বিভাগের আরো খবর