ব্রেকিং:
ক্রিকেটারদের এ আন্দোলন কারোর বিরুদ্ধে নয়, এ আন্দোলন দাবি আদায়ের : ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
দুই সাংসদসহ ২২ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আবরারের রুমমেট মিজান ৫ দিনের রিমান্ডে ফিটনেস নবায়নহীন যানবাহনে তেল নয়: হাইকোর্ট ফেনীর চাঞ্চল্যকর নুসরাত হত্যার রায় কাল ন্যাম সম্মেলন : প্রধানমন্ত্রী বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন জয়পুরহাটে গৃহবধু ধর্ষণ ও হত্যায় সাতজনের ফাঁসি
৮৫

ত্যাগের উৎসবে ফোরাম এসডিএ

সীমান্ত আরিফ

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

ফোরাম এসডিএ মূলত তরুণদের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ফোরাম এসডিএ সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সমাজ ও রাষ্ট্রের গুণগত পরিবর্তন সাধনে বিভিন্ন কাজ করে আসছে। ফোরাম এসডিএ যাত্রা শুরুর বছর থেকে এখন পর্যন্ত প্রতিটি ঈদে ঢাকার সুবিধাবঞ্চিত শিশুসহ দেশের বিভিন্ন অঞ্চলে দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে ঈদ-আনন্দ শেয়ার করে আসছে।

তারই ধারাবাহিকতায়  এবারের কোরবানি ঈদে ফোরাম এসডিএ চরাঞ্চলবাসীদের নিয়ে আয়োজন করছে ত্যাগের উৎসব ২০১৯। বন্যায় ক্ষতিগ্রস্ত নিঃস্ব মানুষগুলোর মুখে ঈদে আনন্দের ছোঁয়া দিতেই তাদের এই আয়োজন।দিনব্যাপী এই আয়োজনে থাকবে খেলাধুলা ও পুরস্কার বিতরণীর মতো ব্যবস্থা।

ফোরাম এসডিএ’র সমন্বয়ক এ এম রায়হান জানান, দূর্গম চরাঞ্চল হওয়ায় বেশি ভাগ সময় পৌছায় না সরকারি-বেসরকারী ত্রানসামগ্রী । ঈদের দিনে সারা দেশের মানুষ মাংসের স্বাদ নিলেও তাদের গ্রামে পৌঁছায় না মাংসের ঘ্রানও। সেইসব গ্রামের সেই মানুষগুলোর জন্যই হবে আমাদের কুরবানি। সম্পূর্ন ধর্মীয় বিধান অনুসরণ করেই নেয়া হবে শরিকানা,দেয়া হবে কুরবানি । ৭ জনের শরিকানায় কোরবানি হবে একটি গরু। যে কেউ শরিকানা নিয়ে আমাদের কুরবানিতে যুক্ত হতে পারবেন।

তিনি আরও জানান, চাইলে এক বা একাধিক শরিকানা নিয়ে আপনিও অংশীদার হতে পারেন সুবিধাবঞ্চিত মানুষের কোরবানিতে । আপনার দেয়া কুরবানির মাংসে "ঈদ আনন্দে ভাসবে " প্রত্যন্ত অঞ্চলের একাধিক পরিবার । আমাদের কোরবানির শরিকানায় রয়েছে দুটি ভাগ । একটির শরিকানা মূল্য ৭০০০ টাকা অন্যটির মুল্য ৯০০০ টাকা । সামর্থ্যানুযায়ী গ্রহণ করা যাবে যেকোন একটি । শুধুমাত্র কুরবানির মাংসই নয়, গ্রামবাসীর জন্য দিনব্যাপী আয়োজন করা হবে স্থানীয় ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরিনী ।

ত্যাগের উৎসব-২০১৯ এ অংশগ্রহণ করতে চাইলে যোগাযোগ:
01953619419 (এ এম রায়হান)
01722452875 (রাফায়েত রোমান)

এই বিভাগের আরো খবর