বৃহস্পতিবার   ০৯ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৭ ১৪২৯   ১৮ রজব ১৪৪৪

তরুণ কণ্ঠ|Torunkantho
১৫৭

চুরি করা ট্রাক নিয়ে দিনভর নজরদারি, রাতে দোকানে লুট

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ৬ জুন ২০২২  

প্রথমে তারা ট্রাক অথবা পিকআপ চুরি করে। পরে চুরি করা পিকআপ নিয়ে দিনের বেলায় বিভিন্ন গ্যাস ও অক্সিজেন সিলিন্ডারের দোকানে নজরদারি চালায়। আর রাতে টার্গেট করা দোকানে গিয়ে করা হয় লুট। এমন এক চক্রের মূল হোতাসহ পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। উদ্ধার করা হয়েছে চোরাই পিকআপ ও বিপুল পরিমাণ গ্যাস ও অক্সিজেন সিলিন্ডার। তারা আন্তঃজেলা চোর চক্রের সদস্য বলে জানায় ডিবি।

২৯ মে রাত ৩টা ৫২ মিনিট। নারায়ণগঞ্জের পাগলা এলাকায় ৯০ কেজি ওজনের ২০টি অক্সিজেন সিলিন্ডার চুরি করে পিকআপে করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

চলতি মাসের ৩ তারিখে ডেমরা এলাকার একটি সিসি ফুটেজে ওই একই পিকআপে গ্যাস সিলিন্ডার চুরি করে পালিয়ে যাওয়ার দৃশ্য ধরা পড়ে। পরে ওই ঘটনায় মামলা করেন দোকান মালিক।

চুরির মামলার ছায়া তদন্ত করতে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে চোর চক্রটি শনাক্ত করতে সক্ষম হয় ডিবির তেজগাঁও বিভাগ। গ্রেফতার করা হয় চক্রের মূল হোতাসহ পাঁচজনকে। এদের মধ্যে চক্রটিকে নেতৃত্ব দেয় বিজয়। এ লাইনে তার পথচলা পাঁচ বছরের। সবাই তাকে ‘বাবা’ বলে ডাকে।

এই পাঁচজনকে গ্রেফতারের পাশাপাশি উদ্ধার করা হয়েছে সেই পিকআপ এবং ৩৩ বোতল অক্সিজেন সিলিন্ডার। 
পুলিশ বলছে, প্রথমে পিকআপ চুরি করে দলটি। দিনের বেলা রেকি করে রাতে বের হয় অপারেশনে।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। জামিনে বের হয়ে তারা আবারও জড়িয়ে পড়ে একই পেশায়।

এই বিভাগের আরো খবর