মঙ্গলবার   ২৫ জানুয়ারি ২০২২   মাঘ ১১ ১৪২৮   ২১ জমাদিউস সানি ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১০০

এ বছর সবচেয়ে বেশি ব্যবহৃত যে ইমোজি

নিজস্ব প্রতিবেদক    

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২১  

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ কিংবা সোশ্যাল মিডিয়া সাইট, যে কোনো জায়গায় চ্যাটের ক্ষেত্রেই ইমোজি খুব গুরুত্বপূর্ণ। যে কোনো সাধারণ মেসেজকে আরও অর্থপূর্ণ করে তোলা যায় ইমোজির সাহায্যে।

ইউনিকোড কনসরটিয়াম নামে একটি ল্যাঙ্গুয়েজ ডিজিটাইজিং সংস্থা ২০২১ সালে ব্যবহারকারীদের দ্বারা সবচাইতে ব্যবহৃত ইমোজিগুলোর একটি তলিকা সামনে নিয়ে এসেছে। এই বছর সবচাইতে বেশি যে ইমোজি ব্যবহার করা হয়েছে তা হল “Face with tears of joy” বা হাঁসতে হাঁসতে কেঁদে ফেলার ইমোজি।

jagonews24

প্রতিবেদনে বলা হয়, স্মাইলি বা আবেগ-সম্পর্কিত ইমোজি পাশাপাশি অন্যান্য বস্তু, অ্যাকশন এবং খেলাধুলার উপর ভিত্তি করে ইমোজি উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে। এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে হার্ট সেফ ইমোজি। এর মানে দাঁড়ায় ব্যবহার কারীরা শুধু হাসি কান্নায় সীমাবদ্ধ নয়, ভালোবাসা জানাতেও বেশ সক্রিয়।

ল্যাঙ্গুয়েজ ডিজিটাইজিং সংস্থাটির প্রতিবেদনে, ব্যবহারকারীদের ইমোজি ব্যবহার করার বিষয়ে বেশ কয়েকটি দারুণ জিনিস লক্ষ করা গিয়েছে। যেমন প্রতিবেদনে যে সেরা ১০০টি ইমোজির কথা বলা হয়েছে তার ৮২ শতাংশ ব্যবহারকারী বেশিরভাগ সময়ে ব্যবহার করেছেন। এক্ষেত্রে বলে রাখা ভালো যে ডিজিটাল দুনিয়ায় ইমোজির সংখ্যা কিন্তু নেহাতই কম নয়। সবমিলিয়ে মোট ৩ হাজার ৬৬৫টি ইমোজি রয়েছে।

এই বিভাগের আরো খবর