বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
২১৮১

আসছে একুশে বইমেলার আকর্ষণ শাওন-এর প্রেমের উপন্যাস ‘আঁধার পরস্পর’

এম.এস

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

প্রকাশিত হতে যাচ্ছে ওমায়ের আহমেদ শাওন রচিত একটি সামাজিক এবং রোমাঞ্চকর কমেডি উপন্যাস " আঁধার পরস্পর"। বাংলা একাডেমি আয়োজিত বইমেলা ২০২০ -এ বইটি প্রকাশিত হবে। বই আকারে " আঁধার পরস্পর" ওমায়ের আহমেদ শাওনের প্রথম প্রকাশিত উপন্যাস। এর আগে লেখকের উপন্যাস- রূপ-রূপান্তর, নিশ্চুপ কান্নার শব্দ, তবুও জল। কাব্যগ্রন্থ- প্রেম বিষয়ক, পিংকিকে অনুভব, সম্পূরক। প্রবন্ধ গ্রন্থ- উচ্চাসন প্রেম। ছোটগল্প গ্রন্থ হিসেবে- বৃন্তচ্যুত-এর রচয়িতা তিনি। 

 

উপন্যাস সম্পর্কে লেখক বলেন,
যা একবার হারিয়ে যায় তা আর আগের মতো হয়ে ফিরে আসতে পারেনা। কখনো দু'জনের একে-অপরের প্রতি গভীর ভালোবাসা থাকলেও সে ভালোবাসা স্বার্থক হয়ে ওঠেনা। দু'জনের জীবনে যে নিরঙ্কুশ শুন্যতার কালো আঁধারে ঢেকে যায়; তা পরস্পরের মাঝেই অদৃশ্য এক বাস্তবতার দেয়াল সৃষ্টি করে দেয়। মন থেকে চাইলেও অনেক কিছু জীবনে সম্ভবপর হয়না। কেন হয়না? তা জানতে এবং কিভাবে প্রণয় সৃষ্টি করা যায়, কিভাবে ভালোবাসা যাচাই করা যায়? সেসব জানতে আগামী গ্রন্থমেলায় বইটি পড়ার আমন্ত্রণও জানিয়েছেন লেখক।

 

বাংলা ভাষার ওমায়ের আহমেদ শাওন দীর্ঘদিন ধরেই লেখালেখি সাংবাদিকতার সাথে জড়িত। বর্তমানে ঢাকায় মিডিয়া সহযোগী এবং বিজ্ঞান গবেষণায় মনোনিবেশ করে সাফল্য অর্জন করতে দৃঢ় প্রচেষ্টা করে যাচ্ছেন। ২০০২ সালে ভারতের উত্তর প্রদেশের কানপুরে নিকট-আত্মীয়ের বাসায় অবস্থান কালে সাহিত্য লেখার অনুপ্রেরণা পান। তখন থেকে সাহিত্যের সকল শাখায় অবিরাম লিখে চলেছেন। 

১৯৯২ সালের ২৩শে জানুয়ারী রংপুর জেলার গংগাচড়া থানার পাকুড়িয়া শরীফ গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারস্থ জমিদার দেওয়ান বংশে জন্মগ্রহণ করেন। লেখক ওমায়ের আহমেদ শাওনের পিতার নাম- হেফজুর রহমান এবং মাতা- বদরুন্নাহার ইয়াসমিন।

লেখক, ওমায়ের আহমেদ শাওন

এই বিভাগের আরো খবর