শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
৭০

কাঠালিয়ায় প্রধান শিক্ষককে তিন অভিবাবকের আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক,বরিশাল

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

একই নোটিশের অনুলিপি বরিশাল শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক, ঝালকাঠির জেলা প্রশাসক, ঝালকাঠি জেলা শিক্ষা অফিসার, কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাঠালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও আওরাবুনিয়া মডেল হাই স্কুল ম্যনেজিং কমিটির সভাপতির বরাবর রেজিস্ট্রি ডাকযোগে পাঠানো হয়েছে। 

 

আগামী (৭) সাত দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। সঠিক জবাব না পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিষয়টি জানিয়েছেন নোটিশ দাতাদের আইনজীবী মানিক আশ্চার্য। নোটিশ দাতারা বিদ্যালয়ের ম্যনেজিং কমিটির অভিবাক সদস্য শফিকুল ইসলাম লিটন, জাকির হোসেন ও সুখী রায়হান।

 

আইনজীবী মানিক আশ্চার্য বলেন, ‘ম্যনেজিং কমিটির প্রবিধান মালা ২০০৯ এর ৩৩ এর (৪)ও(৫) ধারার তেয়াক্কা না করে সভা আহবান করা হয়েছে। সভার আলোচ্য বিষয় পূর্বে উল্লেখ না করে ও প্রধান শিক্ষক নিজ অনুগত শিক্ষক সদস্যদের চাপ সৃষ্টিকরে বেআইনি ভাবে শিক্ষানুরাগী সদস্য দেখিয়ে কমিটি গঠনের চেস্টা করা হয়েছে। এছাড়াও বোর্ড থেকে প্রাপ্ত ম্যনেজিং কমিটির প্রজ্ঞাপনের মধ্যে প্রধান শিক্ষক তার নিজ হাতে শিক্ষানুরাগী সদস্যর নাম লিপিবদ্ধ করেছেন যা সম্পূর্ন অইনত দন্ডনীয় অপরাধ।’ নেটিশে প্রধান শিক্ষককে নিয়ম অনুযায়ী পূনরায় সভা আহবান করার অনুরোধ জানানো হয়েছে। 
 

এই বিভাগের আরো খবর