মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১১০

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন স্থবির হতে চলেছে : যুব জাগপা

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২  

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনসাধারণের জীবনে স্থবিরতা নেমে এসেছে বলে অভিযোগ করেছে যুব জাগপা।

আজ ২৭ ফেব্রুয়ারির ২০২২ রোববার সংবাদ মাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ অভিযোগ করেন যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি মীর আমির হোসেন আমু ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল রাজা ।

নেতৃদ্বয় বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনজীবন স্থবির হতে চলেছে। এমন এক কঠিন সময়ে সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হলেও তারা ২১ বছরের উর্ধ্বে মদের অবাধ লাইসেন্স দিয়ে যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। এভাবে চলতে থাকলে গোটা দেশজুড়ে মদের বারের সংখ্যা বেড়ে যাবে। মদের অবাধ লাইসেন্সের ফলে যুব সমাজ থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মদপানে উৎসাহিত হবে। অপরদিকে যুব সমাজকে মদ, মাদকতা ও বিকৃত কর্মকান্ডের জড়িয়ে পড়বে।

তারা বলেন, বর্তমান দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। দেশে টিসিবির পণ্য কিনতে লাইনে দাঁড়ানো মানুষের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এদিকে সরকারের কোন দৃষ্টি নেই।  

নেতৃদ্বয় আরও বলেন, দেশপ্রেমিক জনতা সরকারের এই অনৈতিক সিদ্ধান্ত কখনো মেনে নিবেনা। অবিলম্বে নিত্য পণ্যের দাম সরকারকে কমাতে হবে। মদের অবাধ লাইসেন্স প্রদানের আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসতে আহবান জানান।

এই বিভাগের আরো খবর