মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ১৩ ১৪২৮   ২০ সফর ১৪৪৩

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৭

হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

মাহির আমির মিলন, জবি প্রতিবেদক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১  

জ্বর ১০৪ ডিগ্রি, ঠান্ডা, কাশি! সবার দোয়া কামনা করি। গতকাল দুপুর সাড়ে ১২ টায় এই স্ট্যাসটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আপলোড করেন আল - আমিন লেবু।

আজ সকালে ঠিক আরেকটা স্ট্যাস আসে তার ফেইসবুক আইডি থেকে, সকলের প্রিয় আল - আমিন লেবু আমাদের ছেড়ে ভোরবেলা হাসপাতালে নেওয়ার সময় মারা যায়। তার গ্রামের বাড়ি বগুড়া জেলার নন্দীগ্রাম থানার ভাটরা ইউনিয়নে।

আল - আমিন লেবু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। আজ (বৃহস্পতিবার) ভোরে মিরপুরের একটি মেসে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছে তার সহপাঠীরা ফেইসবুকে এক পোস্টের মাধ্যমে।

আল-আমিনের এক সহপাঠী বলেন, `আমরা এক রুমেই থাকতাম। সে অনেক কষ্ট করে পড়াশোনা করত। ভোরে তার অবস্থা খারাপ হলে রুমের বাকি সবাই তাকে ডা. আজমল হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে  কিন্তু হাসপাতালে যাওয়ার আগেই সে মারা যায়। বিষয়টি কোনোভাবে মেনে নিতে পারছি না আমরা।

জবির বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমী বলেন, বিষয়টি একটু আগে শুনেছি। সত্যি কোনোভাবে মেনে নিতে পারছি না আমরা। আমাদের একজন শিক্ষার্থী নয় সন্তানের মতো সবাইকে দেখি। আরও একজন সন্তানকে হারিয়ে আমরা শোকাহত।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, `বাংলা বিভাগের একজন শিক্ষার্থী মারা যাওয়ার বিষয়টি জানতে পেরেছি। প্রচণ্ড জ্বরে আক্রান্ত ছিল সে। কিছুক্ষণ পর আল-আমিনের মরদেহ নিয়ে তার পরিবার বগুড়ার উদ্দেশে রওনা দেবে। বিশ্ববিদ্যালয় থেকেই মরদেহ পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর