সোমবার   ০৬ জুলাই ২০২০   আষাঢ় ২২ ১৪২৭   ১৫ জ্বিলকদ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
১৩৩

মানবতার সেবায় একদল তরুণের স্বপ্নযাত্রা

মোস্তাফিজুর রহমান মাসুদ

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

"ক্ষুদ্র ক্ষুদ্র বালিকণা বিন্দু বিন্দু জল
গড়ে তোলে মহাদেশ সাগর অতল"


২০১৭ সালের ২৯ মে গুটি কয়েকজন বন্ধু মিলে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পাশে জগন্নাথ দিঘির পাড়ে বসে আড্ডা দিচ্ছিলো হঠাৎ ফেসবুকে দেখে ইমার্জেন্সি(০+) রক্ত চেয়ে পোস্ট দিয়েছে। তাঁরা তাদের মধ্যে থেকে খোঁজ করে কার ব্লাডগ্রুপ ও'পজিটিভ। কেউ ভয়ে ভয়ে স্বীকার করে না অবশেষে তাদের মধ্যে সব চাইতে ভীতু যে ছেলেটা ফয়সাল হোসাইন বাপ্পি তার নরম হৃদয়ে দৈবশক্তির প্রসার ঘটে,তারা ভয়ে ভয়ে হসপিটালে গিয়ে পৌছায় এবং জীবনের প্রথম রক্তদান করে আসে। এই ঘটনার পরে তারা আবার এক সাথ হয় জগন্নাথ দিঘির পাড়ে ঐ আবেগ,উৎকন্ঠা নিয়ে তারা একটা সংগঠন প্রতিষ্ঠা করার ইচ্ছা ব্যাক্ত করে যারা মানবতার সেবায় স্বেচ্ছায় শ্রম দিবে,মানুষকে বিনামূল্যে রক্ত দিয়ে তাদের মুখে হাসি ফোটাবে, তখনই তারা সংগঠনের নাম দেয় "মানবতার বিজয়"যা ইতিপূর্বেই সমগ্র কুমিল্লাসহ সুশীল সমাজ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার আস্থা  বিশ্বাস ও ভালোবাসার সংগঠন ভিক্টোরি অফ হিউম্যানিটি অরগানাইজেশান নাম হিসেবে পরিচিত!  সংগঠনের সভাপতি ফয়সাল হোসাইন বাপ্পির হাত ধরে অভূতপূর্ণ ভাবে এগিয়ে যাচ্ছে সংগঠনটি এবং বিশেষকরে মুজাহিদুল ইসলাম সাকিব, জহিরুল কাইয়ূম অনিক, মোস্তাফিজুর রহমান মাসুদ,সাদ্দাম এবং সুজনের মতো কয়েকজন সংগঠকের হাত ধরে সংগঠনটির সুনাম দক্ষিণ কুমিল্লা ছাড়িয়ে সমগ্র বাংলাদেশ ব্যাপী সুনাম অর্জন করছে।যাঁর উপর ভিত্তি করে মাদার অফ হিউম্যানিটি পদকের জন্য আবেদন করলে এই সংগঠনটি কুমিল্লা জেলা ছাড়িয়ে চট্টগ্রাম বিভাগ পর্যন্ত তারা কম্পিটিশন করেছে!

চলমান বৈশ্বিক করোনা পরিস্থিতিতে যখন জীবন বাঁচানো দায়,জীবন বাঁচাতে সবাই ঘরের কোনে লুকিয়ে পড়ছে সেখানে সংগঠনটি রাজপথে জীবন বাজি রেখে মানবতার সেবা করে যাচ্ছে এবং যার ফলপ্রসূতে তাদের তিনজন স্বেচ্ছাসেবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।এবং চলমান লকডাউনে মধ্যে ও তারা কুমিল্লা জেলার বিভিন্ন হাসপাতালে ৪৭৪ ব্যাগ বিনামূল্যে রক্তদান করেছে!

Victory of Humanity Organization কুমিল্লা জেলার লাকসাম উপজেলার ছাত্র ও যুবদের পরিচালিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংস্থা। সংস্থাটি সমাজসেবা অধিদপ্তরের অধীন নিবন্ধিত সংস্থা। সংস্থাটি ২০১৭ সাল থেকে কুমিল্লা দক্ষিণ জেলার ৫টি উপজেলায় কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সারা বিশ্বের মত কোভিড-১৯ মহামারী বিস্তার লাভের শুরু থেকেই ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরো খবর