এই দিন

শনিবার   ০৬ মার্চ ২০২১   ফাল্গুন ২২ ১৪২৭   ২২ রজব ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৮৮

পেঁয়াজসহ বেড়েছে সবজির দাম

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

সপ্তাহ ব্যবধানে বাজারে প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এছাড়া কেজিতে ১০ টাকা পর্যন্ত বেড়েছে পেঁয়াজের দাম। এদিকে মৌসুম চলে যাওয়ায় বাজারে এখন লেবুর সংকট চলছে। তাই বাড়তি দামেই বিক্রি হচ্ছে লেবু। একই সঙ্গে ডিমের দামও বেড়েছে।

আজ শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর খিলগাঁও, মাদারটেক, বাসাবোসহ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে কেজিতে ১০ টাকা বেড়ে পাকা টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা, শিম ২০ থেকে ৪০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, আর আকারভেদে ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা। তবে আলু ও শালগম ২০ টাকা কেজির মধ্যেই রয়েছে। কাঁচা মরিচ কেজিতে ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে লেবুর সংকট থাকায় প্রতি হালি লেবু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। যা গত এক মাসের চেয়ে কয়েকগুণ বেশি।

এসব বাজারে সপ্তাহ ব্যবধানে ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। এখন খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। তবে বাজারে পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ থাকার পরেও দাম বাড়ার কারণ বলতে পারছেন না বিক্রেতারা।

এদিকে সপ্তাহ ব্যবধানে বেড়েছে ডিম ও মুরগীর দাম। বাজারে ডজন প্রতি লাল ডিম বিক্রি হচ্ছে ১০০ টাকায়, যা গত সপ্তাহে ৯০ টাকা বিক্রি হয়েছিল। এছাড়া হাঁসের ডিম ১৫৫ টাকায়, দেশি মুরগির ডিম ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। এসব বাজারে কেজিতে বয়লার মুরগী বিক্রি হচ্ছে ১৪০ টাকা, সোনালী মুরগি ১৮০ টাকা। আর বাজারে প্রতি কেজি গরুর মাংস ৫৫০ টাকা ও খাসি ৭৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

এ সপ্তাহে এসব বাজারে প্রতি কেজি রুই মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩০০ টাকা, পাঙ্গাস ১২০ থেকে ১৫০ টাকা, ইলিশ ৮৫০ থেকে ১০০০ টাকা, আকারভেদে প্রতি কেজি শিং বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪৫০ টাকায়, বড় চিংড়ি ৫০০ থেকে ৬০০ টাকা, মাগুর মাছ ৫০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৬০ টাকা, পাবদা মাছ ১৫০ থেকে ২৫০ টাকা, টেংরা ১৮০ থেকে ২০০ টাকায়, তেলাপিয়া ১৩০ থেকে ১৫০ টাকা, সিলভার কার্প ১২০ থেকে ১৪০ টাকা, দেশি কৈ মাছ ৬০০ থেকে ৬৫০ টাকা বিক্রি হচ্ছে।

এই বিভাগের আরো খবর