এই দিন

বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৭ ১৪২৭   ১৫ রবিউস সানি ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৪৯৪

দিন দিন বেড়েই চলেছে টংগীর এরশাদ নগর এলাকার কিশোর গ্যাংয়ের উৎপাত

গাজীপুর ব্যুরো

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২০  

গাজীপুর মহানগরীতে এখন আতঙ্কের আরেক নাম ‘কিশোর গ্যাং’। দিন দিন ভয়ংকর হয়ে ওঠা এসব ‘কিশোর গ্যাং’ নগর পুলিশ কর্র্তৃপক্ষ ও অভিভাবকদের ভাবিয়ে তুলছে। ইতিমধ্যে কিশোর গ্যাং সদস্যদের হাতে নগরীতে একাধিক হত্যাকাণ্ড ঘটেছে।গাজীপুর নগরকেন্দ্রিক সক্রিয় কিশোর গ্যাং গ্রুপের সদস্যদের জড়ো হতে দেখা যায় এর মধ্যে টংগীর এরশাদ নগর অন্যতম।

 এসব ঘটনায় কিশোর গ্যাং গ্রুপের কয়েকজন র‌্যাবের হাতে আটকও হয়েছে। এলাকায় প্রভাব বিস্তার নিয়ে উঠতি বয়সী কিশোরদের এক গ্রুপের সঙ্গে আরেক গ্রুপের রক্তক্ষয়ী এই সংঘাত নগরীর বাসিন্দাদের জন্য অন্যতম এক উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

ভয়ঙ্কর হয়ে উঠেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। গাজীপুরের টংগীর এরশাদ নগর এলাকা সহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজ এর শিক্ষার্থীরা ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে চুরি, ছিনতাই, মাদকসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। শুধু তাই নয়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এক গ্রুপের সদস্যরা অন্য গ্রুপের সদস্যদের খুন করতেও দ্বিধাবোধ করছে না। পারিবারিক শিক্ষা, করোনাভাইরাসের কারণে দীর্ঘ দিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা ও অনৈতিক শিক্ষার অভাবে কিশোররা এমন অপরাধে জড়িয়ে পড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এলাকাবাসী জানান,কিছু কিছু অসাধু ব্যক্তি তাদের স্বার্থের জন্য স্কুল-কলেজ পড়া ছাত্রদের দিয়ে নানা ধরনের খারাপ কাজ করে থাকেন।

বর্তমানে ৮ থেকে ১০টি কিশোর গ্যাং গ্রুপের সদস্য সক্রিয় রয়েছে। করোনাকালেও তারা মারামারি সহ বিভিন্ন ধরনের অপরাধ পরিচালনা করছে।
এলাকাবাসীর দাবি এই সকল অসাধু ব্যক্তির জন্য  সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে,এজন্য প্রশাসন এর দৃষ্টি আকর্ষণ করেন যেনো তারা তারাতাড়ি পদক্ষেপ গ্রহণ করেন ও সমাজকে শান্তি পূর্ণ রাখেন।

এই বিভাগের আরো খবর